Thank you for trying Sticky AMP!!

একসঙ্গে সাকিব ও তামিম

সাকিব, তামিমের বক্তব্য শুনতে সিলেট যাচ্ছে বিশেষ কমিটি

এ মাসের শুরুতে বিসিবি পরিচালক এনায়েত হোসেন বলেছিলেন, তাঁরা তাঁদের কাজ অনেকটাই গুছিয়ে এনেছেন। সামান্য কিছু কাজ বাকি। তিনি আশাবাদী ছিলেন, দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দিতে পারবেন বিসিবিতে।

জানুয়ারি মাস বলতে গেলে শেষই। তবে সেই অসমাপ্ত কাজ এখনো শেষ করতে পারেনি এনায়েত হোসেনের নেতৃত্বাধীন বিশ্বকাপ পারফরম্যান্স মূল্যায়নে গঠিত বিসিবির তিন সদস্যের বিশেষ কমিটি। কমিটির অপর দুই সদস্য বিসিবির দুই পরিচালক মাহবুবুল আনাম ও আকরাম খান।

তবে যে জায়গায় এসে তাঁরা আটকে গিয়েছিলেন, সেই ‘সামান্য’ কাজটুকু আগামীকাল হয়ে যাবে বলে আশাবাদী কমিটির সদস্যরা। সাকিব আল হাসান ও তামিম ইকবালের সঙ্গে কথা বলতে কাল সকালেই সিলেটের বিমান ধরবেন তাঁরা। কমিটির প্রধান এনায়েত হোসেনই সিলেট যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন প্রথম আলোকে।

ভারত বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স মূল্যায়নে বিশেষ কমিটি গঠনের কথা বিসিবি জানায় গত ২৯ নভেম্বর। কমিটিকে যদিও কাজ শেষ করার কোনো সময় বেঁধে দেওয়া হয়নি, তবু সব গুছিয়ে আনার পরও পেরিয়ে গেছে প্রায় এক মাস। অবশ্য এত দিনেও কাজ শেষ না হওয়ার কারণ মোটামুটি সবারই জানা।

বিশ্বকাপে মাঠের ব্যর্থতা এবং মাঠের বাইরের কিছু ঘটনা নিয়ে দলের অনেকের সঙ্গে কথা বলার পর বিশেষ কমিটি মনে করেছে, তাদের কথা বলা উচিত বিশ্বকাপ দলে না থাকা তামিম ইকবালের সঙ্গেও

বিশ্বকাপে বেশির ভাগ ম্যাচে এরকম মাথা নুইয়ে মাঠ ছাড়তে হয়েছে সাকিবের দলকে

বিশ্বকাপের আগে আফগানিস্তান সিরিজের মাঝপথে তামিম কেন হঠাৎ অবসরের ঘোষণা দিয়েছিলেন, সেই নাটকেও আলো ফেলতে চেয়েছে কমিটি। আর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানের সঙ্গে তো কথা বলতেই হবে।

ঠিক এ জায়গাতে এসেই আটকে যায় কাজ। যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যাওয়া, সংসদ নির্বাচনে অংশ নেওয়া এবং এরপর চোখের সমস্যা নিয়ে ডাক্তারদের কাছে দৌড়াদৌড়িতে ব্যস্ত থাকা সাকিব এখন খেলছেন বিপিএলে। সব মিলিয়ে তাঁর কাছ থেকে সময়ই বের করতে পারেনি কমিটি। সাকিব যদিও ভিডিও কনফারেন্সে কথা বলে কাজটা সারতে চেয়েছিলেন, কমিটি মনে করেছে সাক্ষাৎ সামনাসামনি হওয়াই ভালো।

Also Read: বিশ্বকাপ দলে না থেকেও যে কারণে ব্যর্থতার তদন্তে তামিম

এর আগে বিশেষ কমিটির যখন মনে হয়েছিল কিছু বিষয়ে তামিমের মতামতও জানা জরুরি, তামিম তখন পারিবারিক সফরে দুবাই যাবেন বলে ঠিক করেছেন। তবে তামিম বিসিবিকে জানিয়েছিলেন, দুবাই থেকে ফিরে কথা বলবেন কমিটির সঙ্গে। ৩ জানুয়ারি তিনি দুবাই থেকে ফিরেছেন ঢাকায়। কিন্তু এরপর তামিমও ব্যস্ত হয়ে পড়েন বিপিএল কার্যক্রমে। কাজেই তাঁর কথা শোনাটাও বাকি রয়ে যায় বিশেষ কমিটির।

বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে হার বাংলাদেশ সমর্থকদের মনে বেশি কষ্ট দিয়েছে

অসমাপ্ত সেই কাজ সারতেই কাল সকালে কয়েক ঘণ্টার সফরে ঢাকা থেকে সিলেট যাচ্ছেন বিশেষ কমিটির সদস্যরা, সঙ্গে যাওয়ার কথা বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরীরও। সাকিবের দল রংপুর রাইডার্স ও তামিমের দল ফরচুন বরিশালের কাল খেলা নেই। দুই দল যেহেতু একই হোটেলে আছে, কাল দুপুরের মধ্যে তাদের হোটেলে গিয়ে সাকিব, তামিমের সঙ্গে কথা বলবেন বিশেষ কমিটির সদস্যরা।

Also Read: নাসুমকে ডেকে কথা বলল বিসিবির বিশেষ কমিটি

এরপর যদি সত্যিই বিশ্বকাপ পারফরম্যান্স মূল্যায়নের কাজটা শেষ হয়, আগামী মাসে অনুষ্ঠেয় বিসিবির সভায় প্রতিবেদন ও সুপারিশ জমা দেবে বিশেষ কমিটি।