Thank you for trying Sticky AMP!!

ইবাদত হোসেন টি–টোয়েন্টি বিশ্বকাপ মিস করতে পারতেন

টি-টোয়েন্টি বিশ্বকাপেও কি খেলা হচ্ছে না ইবাদতের

এবার কি তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপও মিস করতে যাচ্ছেন পেসার ইবাদত হোসেন? গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) চোটে পড়েন ইবাদত।

যে কারণে এশিয়া কাপ, ওয়ানডে বিশ্বকাপে খেলতে পারেননি এই পেসার। আজ সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, আগামী বছর আগস্ট-সেপ্টেম্বরের আগে ফিরতে পারবেন না ইবাদত।

Also Read: বিশ্বকাপে শুধু ইবাদতকেই মিস করবেন সাকিব

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে আগামী জুনে। অর্থাৎ, এই টুর্নামেন্টেও তাঁকে না দেখার সম্ভাবনাই বেশি। আর জানুয়ারিতে অনুষ্ঠেয় বিপিএলে ইবাদতকে মাঠে না দেখাও নিশ্চিত।

গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বোলিংয়ের সময় বাঁ হাঁটুতে চোট পান ইবাদত

ইবাদতের চোট নিয়ে মিনহাজুল বলেছেন, ‘ইবাদতের মনে হয় পরবর্তী মৌসুম থেকে শুরুর সম্ভাবনা আছে। পরবর্তী মৌসুম মানে আগস্ট-সেপ্টেম্বরে আমাদের ঘরোয়া ক্রিকেট আছে, সেটা দিয়ে হয়তো ফিরবে। আমাদের কাছে এমন একটা হালনাগাদ তথ্য আছে। ও যে পুনর্বাসনের মধ্যে আছে, এর আগে ফেরা সম্ভব নয়। বাকিটা মানে চূড়ান্ত আপডেট মেডিকেল থেকে না দিলে বলতে পারব না।’

Also Read: চোট পেয়ে ওয়ানডে সিরিজ শেষ ইবাদতের

গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে চোট পান ইবাদত। আগস্ট–সেপ্টেম্বরে অনুষ্ঠিত এশিয়া কাপের ১৭ সদস্যের দলেও ছিলেন ইবাদত। কিন্তু সময়মতো সেরে উঠতে পারেননি। গত আগস্টে অস্ত্রোপচারও করা হয় তাঁর। তখন বলা হয়েছিল, সেরে উঠতে ইবাদতের কমপক্ষে তিন মাস সময় লাগবে।

ইবাদত টি-টোয়েন্টিতে ম্যাচ খেলেছেন মাত্র ৪টি। উইকেট ৭টি। এই সংস্করণে খুব অভিজ্ঞ না হলেও অন্য দুই সংস্করণে দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন ইবাদত।ওয়ানডেতে নিয়েছেন ১২ ম্যাচে ২২ উইকেট। টেস্টে ২০ ম্যাচে ৪২ উইকেট।

Also Read: ইবাদতের বিশ্বকাপ শেষ