Thank you for trying Sticky AMP!!

সেঞ্চুরি তুলে নেন জয়সোয়াল (বাঁয়ে), তাঁকে যােগ্য সঙ্গ দেন স্যামসন

চাহালের ২০০, জয়সোয়ালের ১০৪*, রাজস্থানের কাছে মুম্বাইয়ের হার

মুম্বাই ইন্ডিয়ানসের ইনিংসে তখন ৮ম ওভারের খেলা চলছিল। যুজবেন্দ্র চাহালের তৃতীয় বলে ক্যাচ দিয়ে ফেরেন মুম্বাইয়ের ব্যাটসম্যান মোহাম্মদ নবী। উইকেটটি চাহালের জন্য স্মরণীয় হয়ে থাকবে কারণ আইপিএলে এটা ছিল তাঁর ২০০তম উইকেট। এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের ইতিহাসে প্রথম বোলার হিসেবে মাইলফলকটির দেখা পেলেন চাহাল। শুধু কী তাই, জয় পেয়েছে তাঁর দল রাজস্থান রয়্যালসও।

Also Read: কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা

বৃষ্টিবিঘ্নিত এ ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৭৯ রান তুলেছিল মুম্বাই। তাড়া করতে নেমে রাজস্থান জিতেছে ৯ উইকেটে ৮ বল হাতে রেখে। সেঞ্চুরি করে ম্যাচ জেতানো ইনিংস খেলেন রাজস্থানের ওপেনার যশস্বী জয়সোয়াল। ৬০ বলে ১০৪ রানের অপরাজিত ইনিংস খেলেন এই বাঁহাতি। ৯ চার ও ৭ ছক্কার মার ছিল তাঁর ইনিংসে। ২৫ বলে ৩৫ রান করে জস বাটলার পীযূষ চাওলার বলে আউট হওয়ার পর তৃতীয় উইকেটে ৬৫ বলে ১০৯ রানের অবিচ্ছিন্ন ম্যাচ জেতানো জুটি গড়েন জয়সোয়াল ও সঞ্জু স্যামসন। ২৮ বলে ৩৮ রানে অপরাজিত ছিলেন স্যামসন। ২ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি।

উইকেটের চারপাশেই দারুণ কিছু শট খেলেন জয়সোয়াল

জয়পুরে মানসিংহ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমেছিল মুম্বাই। তিনটি ইনিংসে ভর করে লড়াইয়ের পুঁজি পেয়েছিল হার্দিক পান্ডিয়ার দল। চার ওভারের মধ্যে প্রথম তিন ব্যাটসম্যানকে হারানোর পর চতুর্থ উইকেটে ২৬ বলে ৩২ রানের জুটিতে মুম্বাইয়ের ইনিংস মেরামত করেন নবী ও তিলক ভার্মা। ১৭ বলে ২৩ রানে আউট হন নবী। পঞ্চম উইকেটে নেহাল ওয়াধেরা ও তিলকের ৫২ বলে ৯৯ রানের জুটিতে শক্তিশালী সংগ্রহের ভিত পায় মুম্বাই। ৩ ছক্কা ও ৫ চারে ৪৫ বলে ৬৫ রান করেন তিলক। ৪ ছক্কা ও ৩ চারে ২৪ বলে ৪৯ রান করেন নেহাল।

Also Read: মিচেল মার্শের আইপিএল শেষ

রান তাড়া করতে নেমে রাজস্থানকে অবশ্য কঠিন পরীক্ষা দিতে হয়নি। ইনিংসের প্রথম ১০ ওভারে ১ উইকেটে ৯৫ রান তুলে ফেলে রাজস্থান। জয়ের জন্য শেষ ১০ ওভারে দরকার ছিল ৮৫। সমীকরণটি শেষ ৫ ওভারে ২৯ রানের লক্ষ্যে নামিয়ে আনেন জয়সোয়াল-স্যামসন জুটি। এরপর আর জিততে অসুবিধা হয়নি রাজস্থানের। এই জয়ে ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান সংহত করল রাজস্থান। ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় কলকাতা নাইট রাইডার্স। ৮ ম্যাচে ৩ জয় ও ৫ হারে মোট ৬ পয়েন্ট নিয়ে টেবিলে সপ্তম মুম্বাই।

আইপিএলে প্রথম বোলার হিসেবে ২০০ উইকেটের দেখা পেলেন চাহাল

২০১৩ সাল থেকে আইপিএলে খেলছেন রাজস্থানের লেগ স্পিনার চাহাল। ১৫৩ ম্যাচে (১৫২ ইনিংস) ২১.৬০ গড়ে নিলেন ২০০ উইকেট। ১৬১ ম্যাচে (১৫৮ ইনিংস) ২৩.৮২ গড়ে ১৮৩ উইকেট নিয়ে এই তালিকায় দ্বিতীয় ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। মুম্বাইয়ের লেগ স্পিনার পীযূষ ১৮৬ ম্যাচে (১৮৫ ইনিংস) ২৭.১৬ গড়ে ১৮২ উইকেট নিয়ে তৃতীয়।

সংক্ষিপ্ত স্কোর:

মুম্বাই ইন্ডিয়ানস : ২০ ওভারে ১৭৯/৯ ( তিলক ৬৫, নেহাল ৪৯, নবী ২৩, সূর্যকুমার ১০, পান্ডিয়া ১০; সন্দ্বীপ ৫/১৮, বোল্ট ২/৩২, চাহাল ১/৪৮, আবেশ ১/৪৯)

রাজস্থান রয়্যালস: ১৮.৪ ওভারে ১৮৩/১ (জয়সোয়াল ১০৪*, বাটলার ৩৫, স্যামসন ৩৮*; পীযূষ ১/৩৩, বুমরা ০/৩৭, নবী ০/৩০)

ফল: রাজস্থান ৯ উইকেটে জয়ী।

Also Read: ব্যাটিংয়ের ধরনে সমস্যা দেখেন না বাবর, শাদাব-মেহমুদ বলছেন ভিন্ন কথা