Thank you for trying Sticky AMP!!

শ্বশুর শহীদ আফ্রিদির সঙ্গে শাহিন আফ্রিদি

শ্বশুর আফ্রিদির পর বিশ্বকাপের যে কীর্তি জামাই আফ্রিদিরও

বিশ্বকাপের সেরা বোলিং ফিগারটা গ্লেন ম্যাকগ্রার। ২০০৩ বিশ্বকাপে পচেফস্ট্রুমে নামিবিয়ার বিপক্ষে ৭ ওভার বোলিং করে ৪টি মেডেনসহ ১৫ রানে ৭ উইকেট নিয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার। সব মিলিয়ে বিশ্বকাপের এক ম্যাচে ৫ বা এর বেশি উইকেট পাওয়ার ঘটনা আছে ৬৬টি। এর মধ্যে পাকিস্তানের বোলাররা দুবার এই কীর্তি গড়েছেন।

বিশ্বকাপের এক ম্যাচে কোনো বোলারের ৫ উইকেট পাওয়ার ঘটনা আছে ৫৩টি। এর মধ্যে পাকিস্তানের বোলাররা ১০ বার নিয়েছেন ৫ উইকেট করে। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ দুবার করে বিশ্বকাপে ৫ উইকেট পাওয়ার ঘটনা আছে দুজন বোলারের।

কাকতালীয়ভাবে দুজনের নামেই আছে আফ্রিদি। তাঁরা আত্মীয়ও। এই দুই আফ্রিদি পাকিস্তান ক্রিকেটের বিখ্যাত জামাই-শ্বশুর—শাহিন শাহ আফ্রিদি ও শহীদ আফ্রিদি।

Also Read: ওয়ার্নার-মার্শের জোড়া সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার ৩৬৭, আফ্রিদির ৫ উইকেট

উইকেট পাওয়ার পর আফ্রিদির উচ্ছ্বাস

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও অলরাউন্ডার শহীদ আফ্রিদি দুবার ৫ উইকেট নিয়েছেন একই বিশ্বকাপে। প্রথমবার ২০১১ বিশ্বকাপে কেনিয়ার বিপক্ষে। ২৩ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার হামবানটোটায় ৮ ওভার বল করে ১৬ রানে নিয়েছিলেন ৫ উইকেট। এরপর ৩ মার্চ কলম্বোয় ১০ ওভার বল করে ২৩ রান দিয়ে ৫ উইকেট নেন কানাডার বিপক্ষে।

শাহিন আফ্রিদি বিশ্বকাপে প্রথম ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েন ২০১৯ সালে। লর্ডসে বাংলাদেশের বিপক্ষে তিনি ৬ উইকেট নিয়েছিলেন ৯.১ ওভারে ৩৫ রান দিয়ে। আর আজ বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শাহিন আফ্রিদি ৫ উইকেট নিয়েছেন ১০ ওভারে ৫৪ রান ব্যয় করে।