Thank you for trying Sticky AMP!!

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা অ্যারন ফিঞ্চের

অ্যারন ফিঞ্চ

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেটাই এ সংস্করণে তাঁর শেষ ম্যাচ হবে। বেশ কিছুদিন ধরে রান খরায় ভুগতে থাকা ফিঞ্চ শনিবার অবসরের ঘোষণা দেন। তবে টি–টোয়েন্টি সংস্করণে ক্রিকেট খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি। খবর এনডিটিভির।

আজ শনিবার সকালে এক বিবৃতিতে অবসরের যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ফিঞ্চ। তিনি বলেছেন, পরবর্তী ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি ও জয়ের জন্য একজন নতুন নেতাকে সুযোগ করে দেওয়ার এখনই সময়। নিজের ক্যারিয়ার নিয়ে তিনি বলেছেন, ‘কিছু অবিশ্বাস্য স্মৃতিসহ চমৎকার একটি যাত্রা ছিল।’

৩৫ বছর বয়সী এই অস্ট্রিলিয়ান ওপেনার ১৪৫টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলেছেন। কেয়ার্নসে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব দিচ্ছেন ফিঞ্চ। আগামীকাল রোববার সিরিজের শেষ ম্যাচটি খেলেই অবসরে যাবেন তিনি।

২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় অ্যারন ফিঞ্চের। ১৪৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলে তুলে নিয়েছেন ১৭টি সেঞ্চুরি। ৩৯ দশমিক ১৩ গড়ে করেছেন ৫ হাজার ৪০১ রান। অস্ট্রেলিয়ার হয়ে ৫৪টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। যার মধ্যে ৩০টিতেই জয়ের স্বাদ নিয়ে মাঠ ছেড়েছেন তিনি।

Also Read: অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ, অস্ট্রেলিয়ার বড় বোঝাও ফিঞ্চ