Thank you for trying Sticky AMP!!

পেশোয়ার জালমির প্রধান কোচের দায়িত্বে ফিরলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি

পেশোয়ার জালমির দায়িত্বে ফিরলেন স্যামি

আবারও পেশোয়ার জালমির প্রধান কোচের দায়িত্বে ফিরলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি। পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ পিএসএলের গত আসরে এই দলের দায়িত্বে ছিলেন ইংল্যান্ডের সাবেক কিপার-ব্যাটসম্যান জেমস ফস্টার। দুবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক স্যামিকে ফস্টারের স্থলাভিষিক্ত করা হয়েছে। ফ্র্যাঞ্চাইজিটি এক বিবৃতির মাধ্যমে স্যামিকে নিয়োগ দেওয়ার কথা জানিয়েছে।

২০২০ ও ২০২১ মৌসুমেও পেশোয়ার জালমির প্রধান কোচের দায়িত্বে ছিলেন সাবেক এই ওয়েস্ট ইন্ডিজ তারকা। তবে খেলোয়াড় হিসেবে ২০১৬ সালে পিএসএলের প্রথম আসর থেকেই পেশোয়ারের সঙ্গে যুক্ত ছিলেন স্যামি। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে শুরুতে সামলেছেন সহ-অধিনায়কের দায়িত্ব।

২০১৭ সালে শহীদ আফ্রিদি নেতৃত্ব ছাড়ার পর তিনি অধিনায়কত্বও করেন। ২০২০ সালের আসরে টুর্নামেন্টের মাঝপথে অধিনায়ক করা হয় ওয়াহাব রিয়াজকে আর স্যামিকে করা হয় কোচ। মূলত ওই বছর এবং পরের বছর কোচ হিসেবে দায়িত্ব পালন করেন স্যামি।

২০২০ ও ২০২১ মৌসুমেও পেশোয়ার জালমির প্রধান কোচের দায়িত্বে ছিলেন স্যামি

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সর্বশেষ আসরে সেন্ট লুসিয়া কিংসের কোচের দায়িত্ব পালন করেছেন স্যামি। সেন্ট লুসিয়া প্লে-অফে উঠলেও দলটি এলিমিনেটর ম্যাচে জ্যামাইকা তালাওয়াশের কাছে হেরে যায়।

পেশোয়ার পিএসএল জিতেছিল ২০১৭ সালে। ২০১৮, ২০১৯ ও ২০২১ আসরে রানার্সআপ হয় দলটি। সর্বশেষ আসরে এলিমিনেটরে ইসলামাবাদ ইউনাইটেডের কাছে হেরে বিদায় নেয় পেশোয়ার।

পিএসএলের আগামী আসর শুরু হবে আগামী ৯ ফেব্রুয়ারি। ফাইনাল হবে ১৯ মার্চ।