Thank you for trying Sticky AMP!!

রোমাঞ্চকর জয়ের পর শ্রীলঙ্কার দুষ্মন্ত চামিরা (বাঁয়ে) ও জেফরি ভ্যান্ডারসের উদ্‌যাপন

রোমাঞ্চকর ম্যাচে শ্রীলঙ্কার জয়

সিরিজের প্রথম ওয়ানডেটা ভেসে গিয়েছিল বৃষ্টিতে। শনিবারের ম্যাচটিতে জিম্বাবুয়ে রান তাড়া শুরুর পর খেলা হতে পেরেছিল মোটে ৪ ওভার। দুদিন পর আজ সোমবার শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও হানা দিয়েছিল বৃষ্টি। এবার শ্রীলঙ্কা রান তাড়া শুরুর পর ১৩ ওভার শেষে এল বৃষ্টি। তবে আজ কলম্বোয় সেটি বাধা হয়নি ম্যাচ শেষ করায়। বৃষ্টি-বিরতির পর খেলা হলো পুরো ৫০ ওভারেরই। আর তাতে জমজমাট এক লড়াই উপহার পেলেন দর্শকেরা। যে লড়াইটা ১ ওভার হাতে রেখে ২ উইকেটে জিতে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে শ্রীলঙ্কা।

অধিনায়ক ক্রেগ আরভিন ৮২ রানের ইনিংস খেললেও জিম্বাবুয়ে ৪৪.৪ ওভারে অলআউট ২০৮ রানে। ৩৭তম ওভারে আরভিন যখন ফিরলেন, জিম্বাবুয়ের স্কোর ১৮২/৫। সেই দল এরপর যোগ করতে পারে আর মাত্র ২৬ রান।

ফিফটির পর জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেগ আরভিন

শ্রীলঙ্কার হয়ে ৩১ রানে সর্বোচ্চ ৪ উইকেট নেন অফ স্পিনার মহীশ তিকশানা। এ ছাড়া দুটি করে উইকেট পেয়েছেন পেসার দুষ্মন্ত চামিরা (২/৪৪) ও লেগ স্পিনার জেফরি ভ্যান্ডারসে (২/৪৭)।

Also Read: চলে গেলেন ফুটবল কিংবদন্তি বেকেনবাওয়ার

এই ত্রয়ী পরে দলের জয়ে অবদান রেখেছেন ব্যাট হাতেও। রান তাড়ায় ১১২ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। এরপর তিকশানাকে নিয়ে ৫৬ রানের জুটি জানিত লিয়ানাগের। তিকশানা ১৮ রান করে আউট হওয়ার পর ঠিক পরের ওভারে ফিরে যান লিয়ানাগে। মাত্রই দ্বিতীয় ওয়ানডেতে খেলা লিয়ানাগে করেছেন ১২৭ বলে ৯৫ রান।

৯৫ রান করেছেন জানিত লিয়ানাগে

লিয়ানাগে ফেরার পর ২ উইকেট হাতে থাকা শ্রীলঙ্কার দরকার ছিল আরও ৩৭ রান। ভ্যান্ডারসেকে নিয়ে বাকি পথটা পাড়ি দিয়ে দলকে জিতিয়ে দেন চামিরা। চামিরা ১৮ রানে ও ভ্যান্ডারসে অপরাজিত ছিলেন ১৯ রানে।

Also Read: আইসিসির মাসসেরা: এবার সেরা তিনে তাইজুল