Thank you for trying Sticky AMP!!

আইল অব ম্যানকে মাত্র ১০ রানে গুটিয়ে দিয়ে বিশ্ব রেকর্ড করেছে স্পেন

১০ রানে অলআউট, টি-টোয়েন্টি ইতিহাসে সর্বনিম্ন স্কোরের বিশ্ব রেকর্ড

কোনো পাড়া বা মহল্লার খেলা নয়। বয়সভিত্তিক ক্রিকেটের কোনো ম্যাচও ছিল না এটা। ম্যাচটি ছিল একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি। সেই ম্যাচেই কি না ঘটল অবিশ্বাস্য এক ঘটনা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে একটি দল অলআউট হয়ে গেল মাত্র ১০ রানে!

শুধু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেই নয়, টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসেই এটা কোনো দলের সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড। গতকাল স্পেনের বিপক্ষে সিরিজের ষষ্ঠ ও শেষ টি-টোয়েন্টিতে ভুলে যাওয়ার মতো এ রেকর্ডটি গড়েছে আইল অব ম্যান।

Also Read: মাত্র ১৫ রানে অলআউট হেলস, রুশোর সিডনি থান্ডার

স্বীকৃত টি-টোয়েন্টি এত দিন সবচেয়ে কম রানের দলীয় ইনিংসটি ছিল সিডনি থান্ডারের। গত বছর বিগ ব্যাশে তারা ১৫ রানে অলআউট হয়েছিল অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে।

আর আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে সর্বনিম্ন রানের রেকর্ডটি ছিল তুরস্কের। ২০১৯ সালে রোমানিয়া কাপে চেক প্রজাতন্ত্রের কাছে ২১ রানে অলআউট হয়েছিল তারা।

আইল অব ম্যানের গ্লানিমাখা সেই স্কোরকার্ড

১০ রান করার জন্য অবশ্য ৮.৪ ওভার খেলেছে দলটি। আইল অব ম্যানকে এত অল্প রানে আটকে দিতে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নিয়েছেন স্পেনের মোহাম্মদ কামরান। ৪ ওভারে রান দিয়েছেন মাত্র ৪টি।

৪ ওভার বল করে ৪ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন স্পেনের আরেক বোলার আতিফ মেহমুদও। ৪ বল করে কোনো রান না দিয়ে ২ উইকেট লর্ন বার্নসের।

Also Read: ৩৮ রানে অলআউট হয়ে পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হার হংকংয়ের

রান তাড়া করতে নেমে জয়ের বন্দরে পৌঁছাতে একদমই সময় নেয়নি স্পেন। ০.২ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় তারা। ওপেনার আওয়াইস দুটি ছয়ে করেছেন ১২ রান।

ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের মাঝামাঝিতে অবস্থিত আইল অব ম্যান আইসিসির অধিভুক্ত হয়েছে ২০০৪ সালে। আর সহযোগী সদস্যপদ পায় তারা ২০১৭ সালে। আইল অব ম্যান বিশ্বকাপ টি-টোয়েন্টির ইউরোপের উপ-আঞ্চলিক বাছাইপর্বে খেলে। এখন পর্যন্ত তারা বৈশ্বিক বাছাইপর্বে উঠতে পারেনি।

Also Read: উইলিয়ামসনের রেকর্ড, শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় ওয়েলিংটন টেস্ট