Thank you for trying Sticky AMP!!

সরফরাজ ও রিজওয়ান

সরফরাজের জয়ই যেন রিজওয়ানের জয়

ক্রিকেটের বাইরের জীবন দিয়ে প্রায়ই আলোচনায় আসেন পাকিস্তানের উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান। সেটা হতে পারে কখনো প্রতিপক্ষের দিকে সম্প্রীতির বার্তা ছড়িয়ে কিংবা কখনো সতীর্থদের খারাপ সময়ে পাশে দাঁড়িয়ে।

এবার যে সরফরাজ আহমেদের কারণে টেস্ট দল থেকে তিনি বাদ পড়েছেন, সেই সরফরাজ সিরিজ–সেরা হওয়ার পরই টুইট করে অভিনন্দন জানিয়েছেন এই উইকেটরক্ষক। সরফরাজের জয়কেই দেখছেন নিজের জয় হিসেবে।

Also Read: সেই ‘ভুঁড়িওয়ালা’ সরফরাজই শোয়েবের সুর পাল্টে দিলেন

টি-টোয়েন্টি ও ওয়ানডে দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য উইকেটরক্ষক রিজওয়ান। টেস্ট দলেরও গুরুত্বপূর্ণ অংশ বটে। তাই বলেই তো নিউজিল্যান্ডের বিপক্ষে দল থেকে বাদ পড়ার আগে পাকিস্তানের হয়ে খেলেছিলেন টানা ২৬ টেস্ট। এই ২৬ টেস্টে তাঁর গড়টাও খারাপ নয়—৩৯। তবে শেষ কয়েকটি টেস্টে ব্যাটে বড় ইনিংস খেলতে পারছিলেন না তিনি। তাঁর খেলা সর্বশেষ পাঁচ টেস্টে কোনো অর্ধশতকের দেখা পাননি।

প্রত্যাবর্তনটা দারুণভাবে রাঙিয়েছেন সরফরাজ আহমেদ

যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে জায়গাও হারাতে হয়েছে তাঁর। যার কাছে জায়গা হারিয়েছেন, সেই সরফরাজ দীর্ঘদিন পর দলে ফিরেই হয়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ–সেরা। দুই টেস্টে খেলা চার ইনিংসেই পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন এই উইকেটরক্ষক। দ্বিতীয় টেস্টে দ্বিতীয় ইনিংসে তাঁর খেলা ১১৮ রানের ইনিংসের কল্যাণেই পাকিস্তানকে ম্যাচ হারতে হয়নি।

Also Read: সরফরাজের পানি টানায় খেপেছেন সাবেকরা

সিরিজে এমন পারফরম্যান্সের পর টেস্টে সরফরাজই যে উইকেটরক্ষক হিসেবে পাকিস্তানের প্রথম পছন্দ হয়ে গেছেন, তা না বললেও চলছে। এমনকি সংক্ষিপ্ত সংস্করণেও সরফরাজকে দলে নেওয়া উচিত বলেও মনে করেন পাকিস্তানের অনেক সাবেক ক্রিকেটার। সরফরাজ আপাতত সীমিত ওভারের সংস্করণে সুযোগ পাননি। তবে ছন্দে থাকা সরফরাজ জায়গা পেলে একটু ছন্দ হারালেই জায়গা নড়বড়ে হয়ে যেতে পারে রিজওয়ানের।

Also Read: খাজাকে ১৯৫ রানে রেখে ইনিংস ঘোষণার পর তাঁর সতীর্থরা যা বললেন

রিজওয়ানের অবশ্য তা নিয়ে ভাবনা আছে বলে মনে হয় না। উল্টো সরফরাজকে অভিনন্দন জানিয়ে টুইট করে রিজওয়ান বলেছেন, ‘দুর্দান্ত খেলেছেন সাইফি ভাই। কঠোর পরিশ্রম এবং সৃষ্টিকর্তার ওপর বিশ্বাস রাখার ফল আপনি পেয়েছেন। আপনি সিরিজ–সেরা হয়েছেন, মনে হচ্ছে যেন আমিই সিরিজ–সেরার পুরস্কার পেয়েছি। সব সময় ভালো থাকবেন।’