Thank you for trying Sticky AMP!!

কাকুল মিলিটারি একাডেমিতে কাল শাহিন শাহ আফ্রিদির সঙ্গে পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি

আফ্রিদি–পিসিবি ‘শান্তিচুক্তি’ সম্পন্ন

ঝামেলা কি তবে এ দফা মিটল পাকিস্তান ক্রিকেটের?

বার্তা সংস্থা এএফপি ও ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর খবর অনুযায়ী, ‘শান্তিচুক্তি’ হয়ে গেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও মাত্রই সাবেক হওয়া টি-টোয়েন্টি অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির। গতকাল পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি কাকুলে মিলিটারি একাডেমিতে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প পরিদর্শন করার পর এসেছে এমন খবর।

গত পরশু পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে আফ্রিদিকে সরিয়ে আবারও বাবর আজমকে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করার ঘোষণা দেয় পিসিবি। এরপর আফ্রিদিকে উদ্ধৃত করে এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি জানায়, সবকিছু মেনে নিয়ে নতুন অধিনায়কের পাশে থাকার ঘোষণা দিয়েছেন এই বাঁহাতি পেসার। কিন্তু পরে আফ্রিদির ঘনিষ্ঠ মহল থেকে জানানো হয়, অধিনায়কত্ব ছাড়া বা নতুন অধিনায়ক নিয়ে কোনো কথাই বলেননি সদ্য সাবেক অধিনায়ক। যার অর্থ আফ্রিদির ‘জাল’ উদ্ধৃতি ব্যবহার করেছে পিসিবি।

কাকুলে খেলোয়াড়দের সঙ্গে কথা বলছেন পিসিবি চেয়ারম্যান

সেই ঘটনার পরই আসে পিসিবি চেয়ারম্যান নাকভির কাকুলে ক্যাম্প পরিদর্শনে যাওয়ার ঘোষণা। গতকাল রাতে সেখানে গিয়ে খেলোয়াড়দের সঙ্গে দেখাও করেছেন পিসিবির নতুন এই চেয়ারম্যান। এএফপি ও ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, সেখানেই আফ্রিদির সঙ্গে ‘শান্তিচুক্তি’ করেছেন নাকভি। অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার প্রক্রিয়া নিয়ে অসন্তোষ থাকলেও আফ্রিদি নাকি পাকিস্তানের ক্রিকেটের বৃহত্তর স্বার্থে সবকিছু মেনে নিয়ে পথ চলার সিদ্ধান্ত নিয়েছেন।

Also Read: আইপিএলে শূন্যের রেকর্ড রোহিতের, স্বীকৃত টি–টোয়েন্টিতে সর্বোচ্চ কার

গতকাল রাতেই কাকুলে আফ্রিদির সঙ্গে নাকভির করমর্দন করার একটি ছবি প্রকাশ করে পিসিবি। তবে এরপর প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে সাবেক অধিনায়কের সঙ্গে কী কথা হয়েছে, তা নিয়ে কিছুই বলেনি পিসিবি। পিসিবি শুধু বলছে, ‘কাছ থেকে অনুশীলন ক্যাম্পের অভিজ্ঞতা নিতে ও পাকিস্তান সেনাবাহিনীকে ধন্যবাদ দিতেই’ এই সফর করেছেন নাকভি।

Also Read: জামাই আফ্রিদিকে সরিয়ে বাবরকে অধিনায়ক করায় বিস্মিত শ্বশুর আফ্রিদি