Thank you for trying Sticky AMP!!

মোহামেডান থেকে এবার শেখ জামালে যোগ দিয়েছেন সাকিব

বিপিএলের মধ্যে অনলাইনে ঢাকা লিগে সাকিবের দলবদল

ঢাকা প্রিমিয়ার লিগে সাকিব আল হাসান দল বদলাচ্ছেন, সেটি জানা গিয়েছিল আগেই। বাকি ছিল আনুষ্ঠানিকতা। বিপিএলের মধ্যেই আজ অনলাইনে তা সারলেন সাকিব আল হাসান। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে তিনি খেলবেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে। গতবার মোহামেডানে খেলা সাকিব যোগ দিয়েছেন ২০২১-২২ মৌসুমের চ্যাম্পিয়ন দলটির সঙ্গে। তাঁর সঙ্গে অনলাইনে দলবদল করে শেখ জামালে যোগ দিয়েছেন ইয়াসির আলী, রিপন মণ্ডল ও টিপু সুলতানও।

নতুন মৌসুম সামনে রেখে দলবদলের প্রথম দিন অংশ নিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স, রূপগঞ্জ টাইগার্স, গাজী টায়ার্স, পারটেক্স, শাইনপুকুর ও সিটি ক্লাব। এর বাইরে প্রাইম ব্যাংকে যোগ দিয়েছেন কয়েকজন। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য তিনজন হলেন সাব্বির রহমান, এনামুল হক ও সানজামুল ইসলাম। গতবারের মতো এবারও প্রাইম ব্যাংকে খেলবেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

Also Read: ১০ বছর ধরে ‘নিশ্চুপ’ সাকিব, আজ কি গর্জে উঠবেন

জানা গেছে, আবাহনী, মোহামেডান, লিজেন্ডস অব রূপগঞ্জের মতো বড় দলগুলো তাদের দলবদলের আনুষ্ঠানিকতা সারবে আগামীকাল শেষ দিনে।

তাওহিদ হৃদয়ও এবার খেলবেন আবাহনীর হয়ে

গতবার প্রাইম ব্যাংকের হয়ে খেলা জাতীয় দলের পেসার শরীফুল ইসলাম খেলবেন আবাহনীর হয়ে। মোহামেডান থেকে আবাহনীতে যোগ দিচ্ছেন জাতীয় দলের আরেক পেসার খালেদ আহমেদ। তরুণ ফাস্ট বোলার নাহিদ রানাকে দেখা যাবে আবাহনীর জার্সিতে। আরেক বড় নাম তাওহিদ হৃদয়ও এবার খেলবেন আবাহনীর হয়ে। গতবার তিনি ছিলেন শেখ জামালে। অভিজ্ঞদের মধ্যে মুমিনুল হকের নতুন ঠিকানা হতে যাচ্ছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

Also Read: বিপিএল: কুমিল্লার সামনে রংপুর, নাকি বরিশাল

এবারের প্রিমিয়ার লিগে কোনো বিদেশি ক্রিকেটার থাকছেন না। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন সংস্করণের সিরিজে জাতীয় দলের খেলা থাকায় দলগুলো শুরুতে পাবে না তারকা ক্রিকেটারদেরও।

শ্রীলঙ্কা আসবে আগামী ১ মার্চ। লিগ শুরু হওয়ার কথা আগামী ৯ মার্চ। একই দিন শেষ হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। জানা গেছে, টি-টোয়েন্টি দলের খেলোয়াড়দের পাওয়ার জন্য লিগ শুরুর দিনক্ষণ এক-দুই দিন পিছিয়ে যেতে পারে। তবে এ ব্যাপারে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি সিসিডিএম।