Thank you for trying Sticky AMP!!

১৪৯ রানের জুটি গড়েছেন ল্যাথাম ও কনওয়ে

সাউদি,ল্যাথাম,কনওয়েতে ভর করে নিউজিল্যান্ডের লড়াই

টম ল্যাথাম ও ডেভন কনওয়ে—কেউই তিন অঙ্ক ছুঁতে পারেননি। তবে ওয়েলিংটন টেস্টের প্রথম দুই দিন কোণঠাসা হয়ে থাকা নিউজিল্যান্ড তৃতীয় দিনে এসে যে খানিকটা লড়াই করল, তা এই দুই ওপেনারের সৌজন্যেই।

ল্যাথাম ও কনওয়ের ১৪৯ রানের জুটিতেই ফলো অনে পড়া কিউইরা দেখছে ইংল্যান্ডের সামনে সম্মানজনক লক্ষ্য দেওয়ার স্বপ্ন। ২২৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ড তৃতীয় দিন শেষ করেছে ৩ উইকেটে ২০২ রান নিয়ে। এখনো ইংল্যান্ডের লিড ২৬ রানের।

Also Read: ৪০ বছর বয়সে এক নম্বর হয়ে যে রেকর্ড মনে করিয়ে দিলেন অ্যান্ডারসন

প্রথম ইনিংসে ৭ উইকেট ১৩৮ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। অধিনায়ক টিম সাউদির ৪৯ বলে ৭৩ রানের ইনিংসে স্কোরটাকে ২০৯ রান পর্যন্ত নিয়ে যেতে পারে কিউইরা। ৬ ছক্কার আক্রমণাত্মক ইনিংস খেলেও যদিও তিনি নিউজিল্যান্ডের ফলো-অন এড়াতে পারেননি। ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে স্টুয়ার্ট বর্ড নেন ৪ উইকেট। জেমস অ্যান্ডারসন ও জ্যাক লিচ নেন ৩টি করে উইকেট।

টেস্টে সাউদি ছক্কা মেরেছেন ৮২টি

৭৩ রানের ইনিংসের পথে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ছক্কা মারা ব্যাটসম্যানের সেরা দশের তালিকায় জায়গা করে নিয়েছেন সাউদি। টেস্টে সাউদি ছক্কা মেরেছেন ৮২টি, যা মহেন্দ্র সিং ধোনি, কেভিন পিটারসন, মিসবাউল হকের চেয়েও বেশি। টেস্টে ৮২টি ছক্কা মেরে যৌথভাবে সাউদির সঙ্গে দশম স্থানে আছেন ম্যাথু হেইডেন ও অ্যান্ড্রু ফ্লিনটফ।

Also Read: অ্যান্ডারসনের পর লিচ, ওয়েলিংটনে বিপদ দেখছে নিউজিল্যান্ড

এর আগে ৮ উইকেটে ৪৩৫ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। ২০৯ রানে অলআউট হয়ে ফলো অনে পড়ে সাউদির দল। ওয়েলিংটনের মেঘলা আকাশের সুবিধা নিতে বেন স্টোকস ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ডকে। জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রডরা যদিও সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করতে পারেনি।

ল্যাথাম করেছেন ৮১ রান। এই ইনিংসের পথে নিউজিল্যান্ডের সপ্তম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রানের মালিক হয়েছেন ল্যাথাম। কনওয়ে ফিরেছেন ৬১ রান করে। নিউজিল্যান্ডের দুই ওপেনারের ১৪৯ রানের জুট ভাঙেন জ্যাক লিচ। ৬১ রান করা কনওয়েকে ফেরান লিচ।

কনওয়ে আউট হওয়ার তিন ওভার পরই জো রুটের বলে এলবিডব্লু হন ল্যাথাম। এরপর উইল ইয়ং আউট হলেও কেন উইলিয়ামসন হেনরি নিকোলাসকে সঙ্গে নিয়ে বাকি দিনটা নিরাপদে পার করে দেন। ২৫ রানে উইলিয়ামসন আর ১৮ রানে অপরাজিত আছেন নিকোলাস।

Also Read: ওয়ার্ন-ম্যাকগ্রাকে ছাড়িয়ে অ্যান্ডারসন-ব্রড