Thank you for trying Sticky AMP!!

বেসবলের জার্সি পরে ক্রিকেট ব্যাট হাতে হ্যারি ব্রুক

‘বাজবল’ থেকে বেসবলে হ্যারি ব্রুক

টেস্ট ক্রিকেটার হিসেবে হ্যারি ব্রুকের শুরুটা হয়েছে স্বপ্নের মতো। ক্যারিয়ারের প্রথম চার টেস্টে চার সেঞ্চুরিসহ করেছেন ৮০৯ রান। এ পর্যন্ত ৬ টেস্ট খেলে ৯৮.৭৭ স্ট্রাইকরেট বলছে ইংল্যান্ড জাতীয় দলের মার মার কাট কাট ‘বাজবল’ ব্যাটিং ভালোই রপ্ত করেছেন ব্রুক।

কিন্তু এবার একটু অন্য রকম ‘হিটিং’য়ে হাত পাকানোর চেষ্টা করবেন ২৪ বছর বয়সী তরুণ। ক্রিকইনফো জানিয়েছে, যুক্তরাস্ট্রের মেজর লিগ বেসবলের দল সেন্ট লুইস কার্ডিনালসের বসন্তকালীন অনুশীলনে যোগ দিয়েছেন ব্রুক। ওয়েলিংটন টেস্টে নিউজিল্যান্ডের কাছে ইংল্যান্ড ১ রানে হারার পর বুধবার যুক্তরাষ্ট্রে পৌঁছান তিনি।

Also Read: রোমাঞ্চ ছড়িয়ে সবাইকে ছাড়িয়ে হ্যারি ব্রুক

ক্রিকেট ছেড়ে ব্রুক বেসবলে যোগ দিয়েছেন ভাবলে ভুল হবে। স্বল্প সময়ের জন্য বেসবলটা পরখ করে দেখবেন ব্রুক। মেজর লিগ বেসবলের (এমএলবি) সঙ্গে চুক্তির কারণে ব্রুককে যুক্তরাষ্ট্রে যেতে হয়েছে। ব্রুকের পাশাপাশি ইংল্যান্ড নারী দলের ফাস্ট বোলার ইসি ওং ইউরোপে এমএলবির দূতিয়ালির দায়িত্বে আছেন। সেই চুক্তির আওতায় বেসবলের বসন্তকালীন ক্যাম্পে যোগ দিয়েছেন ব্রুক।

পাকিস্তানের বিপক্ষে টানা তিন টেস্টে সেঞ্চুরি করেছিলেন হ্যারি ব্রুক

ব্রুক নিজে অবশ্য বেসবলের দুনিয়ায় গিয়ে রোমাঞ্চিত, ‘আমি এই অভিযাত্রায় রোমাঞ্চিত। কয়েকটা হোম রান করতে আর তর সইছে না। আমি যা দেখতে উন্মুখ হয়ে আছি, ক্রিকেট থেকে এটা কতটা আলাদা। এর সঙ্গে মিলগুলোই–বা কেমন। হোম রান কি ক্রিকেটে ছক্কা মারার মতোই আনন্দ দেয়?’

অন্য খেলার পেশাদারেরা কীভাবে নিজেদের প্রস্তুত করে সেসব জানতেও উন্মুখ হয়ে আছেন ব্রুক, ‘বেসবলে ব্যাটিং এবং ক্রিকেটে ব্যাটিংয়ে স্থানান্তরযোগ্য কোনো কৌশল আছে কি না, সেটাও আমি দেখতে চাই। যুক্তরাষ্ট্রে সামনাসামনি বেসবল দেখাটা দারুণ ব্যাপার হবে। আশা করি, যুক্তরাজ্যে খেলার ভক্ত-সমর্থক তৈরিতে সাহায্য করতে পারব।’

Also Read: ‘মাঠগুলো হয়ে গিয়েছিল বিয়েবাড়ির কমিউনিটি সেন্টার’

রোববার যুক্তরাজ্যে ফেরার আগে আগামী কদিন ব্রুক কার্ডিনালসের হয়ে কিছু প্রচারণামূলক ভিডিও তৈরি করবেন। পাশাপাশি আইপিএল এবং অ্যাশেজে ব্যাটের পেছনে এমএলবি লোগোর স্টিকার লাগিয়ে খেলবেন ব্রুক।

Also Read: মুশফিকদের চান্দু স্টেডিয়ামে আর খেলবে না বিসিবি

মার্চে অবশ্য যুক্তরাষ্ট্রে থাকার বদলে পিএসএলে লাহোর কালান্দার্সের হয়ে খেলার কথা ছিল ব্রুকের। পাশাপাশি তাঁকে বাংলাদেশ সফরে আসা ইংল্যান্ড দলের সাদা বলের স্কোয়াডেও বিবেচনা করা হয়েছিল। কিন্তু গ্রীষ্মের ব্যস্ততার পর খেলার বদলে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নেন ব্রুক। এখন যুক্তরাষ্ট্র ভ্রমণ শেষে তিন সপ্তাহ নিজের বাড়িতে কাটাবেন ব্রুক। এরপর আইপিএলে ভারতীয় দল সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেবেন এই ইংলিশ ক্রিকেটার।