Thank you for trying Sticky AMP!!

আইপিএল শেষ কলকাতার অধিনায়ক শ্রেয়াস আইয়ারের

আইপিএল শেষ আইয়ারের, থাকছেন না টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও

দুঃসংবাদই দিলেন শ্রেয়াস আইয়ার। পিঠে অস্ত্রোপচার করাতে হবে তাঁর। সে জন্য এবারের আইপিএলে পুরো মৌসুমই থাকতে হবে মাঠের বাইরে। জুনে খেলতে পারবেন না বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও। ক্রিকইনফো জানিয়েছে, কলকাতা নাইট রাইডার্সের সাবেক অধিনায়ক অস্ত্রোপচার করাতে দেশের বাইরে যাবেন এবং অনুশীলন শুরুর আগে অন্তত তিন মাস মাঠের বাইরে থাকতে হবে।

গত ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলে ফেরার পরই পিঠের ডান পাশে চোটে ভুগছিলেন ভারতের হয়ে ১০ টেস্ট, ৪২ ওয়ানডে ও ৪৯ টি–টোয়েন্টি খেলা এই ব্যাটসম্যান। ছয়টি ইনজেকশন নেওয়ার পরও গত জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে সাদা বলের সিরিজে খেলতে পারেননি। ফেব্রুয়ারিতে বোর্ডার–গাভাস্কার ট্রফিতে প্রথম টেস্টও খেলতে পারেননি। পরের দুটি টেস্টে খেললেও সেই সিরিজের শেষ টেস্টে প্রথম ইনিংসে ব্যাট করতে পারেননি। ম্যাচ থেকেই ছিটকে পড়েন।

Also Read: নতুন অধিনায়কের নাম জানিয়ে চমকে দিল কলকাতা

চিকিৎসকদের শরণাপন্ন হওয়ার পর জানা যায়, আইপিএলের শুরুতে খেলতে পারবেন না আইয়ার। কলকাতা আশা করেছিল, আইপিএল মৌসুমের দ্বিতীয় ভাগে হয়তো ফিরবেন ২৮ বছর বয়সী এই অধিনায়ক। কিন্তু এখন জানা গেছে সেটিও সম্ভব না।

পঞ্চাশের পর আইয়ার

বেঙ্গালুরুতে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমিতে আইয়ার অনুশীলন করতে পারেননি। বিসিসিআই চিকিৎসক দলের তত্ত্বাবধানে সেখানে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন আইয়ার। তাঁর জায়গায় অন্তর্বর্তীকালীন অধিনায়ক হিসেবে নীতিশ রানার নাম আগেই ঘোষণা করেছে কলকাতা।

Also Read: দ্বিতীয় ম্যাচেও মোস্তাফিজ জায়গা পেলেন না দিল্লির দলে

গত ৩১ মার্চ থেকে শুরু হওয়া আইপিএল শেষ হবে ২৮ মে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু হবে ৭ জুন, যেখানে ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। ক্রিকইনফো তাদের প্রতিবেদনে লিখেছে, আইয়ারের অন্তত তিন মাস মাঠের বাইরে থাকতে হবে।

তবে ভারতের সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, অন্তত পাঁচ মাস মাঠের বাইরে থাকতে হবে আইয়ারকে। যদি তাই হয়, তাহলে তো ৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপেও আইয়ার খেলতে পারেন কি না, তা অনিশ্চিত।

Also Read: ৫৫ ছক্কা, ৪৯ চারে শেষ ওভারে ধোনির ২৭৭ বলে ৬৭৯ রান—তালিকায় এরপর কে?