Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশের ওপেনার লিটন দাস এই প্রথম টানা দুই ম্যাচে কোনো রান না করে আউট হয়েছেন

০, ০—লিটনের ক্যারিয়ারে এই প্রথম

ওয়ানডে সিরিজ, তা আবার ঘরের মাঠে, ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজের আগে যেখানে ২০১৬ সালের পর কোনো ওয়ানডে সিরিজ হারেনি বাংলাদেশ। এ কারণেই ইংল্যান্ডের বিপক্ষেও ভালো কিছুর প্রত্যাশা ছিল তামিম ইকবালের দলকে ঘিরে। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটা ভালো যাচ্ছে না বাংলাদেশের।

প্রথম দুই ম্যাচ হেরে এরই মধ্যে সিরিজ খুইয়েছে তামিমের দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ তৃতীয় ও শেষ ওয়ানডে খেলছে বাংলাদেশ। তামিম-সাকিব-লিটনদের জন্য যেটা ধবলধোলাই এড়ানোর লড়াই।

Also Read: নাজমুলের আউটের পর মুশফিকের ফিফটি

লিটন দাসের সিরিজটা ভালো কাটেনি

সিরিজটা বাংলাদেশের জন্য তো খারাপ যাচ্ছেই, সবচেয়ে খারাপ যাচ্ছে সম্ভবত লিটন দাসের জন্য! মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মাত্র ৭ রান করে আউট হয়েছেন লিটন। দ্বিতীয় ওয়ানডেতে রানই পাননি বাংলাদেশের ওপেনার।

আজ চট্টগ্রামেও কোনো রান করার আগেই স্যাম কারেনের বলে উইকেটের পেছনে জস বাটলারকে ক্যাচ দিয়ে ফিরেছেন লিটন। আগের ম্যাচে ‘সোনার হাঁস’ পেয়েছিলেন, এবার অবশ্য তিনটি বল খেলেছেন। টানা দুই ম্যাচে ‘০’ রানে আউট—লিটনের আন্তর্জাতিক ক্যারিয়ারে এই প্রথম ঘটল এমন ঘটনা।

Also Read: বাংলাদেশ কি ধবলধোলাই এড়াতে পারবে

লিটন তাঁর ক্যারিয়ারে ৩৭টি টেস্ট, ৬৩টি ওয়ানডে ও ৬৫টি টি-টোয়েন্টি খেলেছেন। সব মিলিয়ে খেলা ১৬৫ ম্যাচের ক্যারিয়ারে তিনি শূন্য রানে আউট হয়েছেন মোট ১৪ বার। এর মধ্যে টেস্টে মাত্র ১ বার, টি-টোয়েন্টিতে ৪ বার।

ওয়ানডেতে লিটন শূন্য রানে আউট হয়েছেন ৯ বার। এর মধ্যে এই সিরিজেই দুবার। তাও আবার টানা দুই ম্যাচে! তারপরও তিন ম্যাচে ৭ রানের এই সিরিজটি লিটনের ক্যারিয়ারের সবচেয়ে বাজে সিরিজ নয়। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে লিটন করেছিলেন মোট ৩ রান। তিন ম্যাচেই আউট হয়েছিলেন ১ রান করে।