Thank you for trying Sticky AMP!!

লিটন দাস

‘মন চায় লিটন খেলুক, কিন্তু দল খেলাবে রয়কে’

আইপিএলে কী আজ অভিষেক হবে লিটন দাসের? আগে থেকে কিছু বলা না গেলেও সর্বশেষ দুই ম্যাচে রহমানউল্লাহ গুরবাজের ব্যর্থতায় সম্ভাবনা যে কিছুটা বেড়েছে, তা বলাই যায়। তবে গুরবাজের ব্যর্থতায় কপাল খুলতে পারে জেসন রয়েরও। ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া মনে করছেন গুরবাজের জায়গায় আজ দলে দেখা যেতে পারে রয়কে। যদিও তিনি দলে চান লিটনকেই।

কলকাতায় বিদেশি হিসেবে এখন পর্যন্ত চার ম্যাচ খেলেছেন আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজ, ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও স্পিনার সুনীল নারাইন, নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন ও টিম সাউদি। এর মধ্যে লিটনের মূল প্রতিদ্বন্দ্বী দুই ওপেনার গুরবাজ ও রয়।

Also Read: ‘অপেক্ষা করছিলাম, কখন কলকাতায় আসব’, বললেন লিটন

এই মৌসুমে কলকাতার হয়ে সব কটি ম্যাচ খেলেছেন গুরবাজ। এখন পর্যন্ত খেলা ৪ ম্যাচে রান করেছেন ৯৪। দ্বিতীয় ম্যাচে ফিফটি করা গুরবাজ ব্যর্থ হয়েছেন সর্বশেষ দুই ম্যাচে। তাই আকাশ চোপড়া মনে করছেন দল থেকে বাদ পড়তে যাচ্ছেন গুরবাজ।

নিজের ইউটিউব চ্যানেলে ক্রিকেটবিশ্লেষক আকাশ চোপড়া বলেছেন, ‘আমার মনে হয় গুরবাজকে এখন বাদ দেওয়া উচিত। আমার মন বলছে লিটন দাসকে খেলাও। তবে মনে হচ্ছে জেসন রয়কে সুযোগ দেবে। জেসন রয়ের সঙ্গে নারায়ণ জাগদিশান ওপেন করলে জাগদিশান উইকেটকিপিং করতে পারে।’

তবে গত দুই ম্যাচে ব্যর্থতার পরও গুরবাজকে দলে দেখতে চান ক্রিকেটবিশ্লেষক ইয়ান বিশপ। ইএসপিএন ক্রিকইনফোর টাইম আউট অনুষ্ঠানে এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি উদাহরণ হিসেবে টেনে আনেন চেন্নাই সুপার কিংসেকে, ‘জানি না, গুরবাজকে খেলাবে কি না।

জেসন রয়

চেন্নাইয়ের একটা বিষয় আমি পছন্দ করি, ওরা ঐতিহাসিকভাবেই খেলোয়াড়দের সুযোগ দেয়। কেউ ব্যর্থ হলেও তাকে তারা সুযোগ দিয়ে যায়। গুরবাজকে নিয়ে কলকাতা যে সিদ্ধান্তই নিক না কেন, আমি চাই দল তার ওপর ভরসা রাখুক।

Also Read: বাবরের সেঞ্চুরি দেখে ‘মজা’ পেয়েছেন শোয়েব