Thank you for trying Sticky AMP!!

আজকেও ফিফটি পেয়েছেন বাবর

হাশিম আমলার রেকর্ড এখন বাবরের

সময়টা এখন বাবর আজমের। পাকিস্তান অধিনায়ক যেন মাঠে নামেনই রেকর্ড ভাঙতে! আজ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডেতে ফিফটি পেয়েছেন বাবর। এই ইনিংস খেলার পথে ইনিংসের হিসেবে ওয়ানডেতে ৫০০০ রান করা দ্রুততম ব্যাটসম্যান হয়ে গেছেন বাবর।

বাবরই প্রথম ব্যাটসম্যান, যিনি ১০০ ইনিংস খেলার আগেই স্পর্শ করলেন ৫০০০ রান। আজ নিজের ইনিংসে ১৯তম রানটি নিয়েই ৫০০০ রানের মাইলফলকে পৌঁছান তিনি। এটি ছিল তাঁর ওয়ানডেতে ৯৭তম ইনিংস।

Also Read: আফ্রিদির ডিনারে রিজওয়ান-শাদাবরা, কেন গেলেন না বাবর আজম

বাবর ভেঙেছেন প্রোটিয়া কিংবদন্তি হাশিম আমলার রেকর্ড। ৫০০০ রান করতে আমলার লেগেছিল ১০১ ইনিংস। এরপর এই তালিকায় আছেন বিরাট কোহলি ও ভিভ রিচার্ডস। ৫০০০ রানের মাইলফলক ছুঁতে ভিভ রিচার্ডস ও বিরাট কোহলির দুজনেরই লেগেছে ১১৪ ইনিংস। অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের প্রয়োজন হয়েছে আরও এক ইনিংস বেশি।

ওয়ানডে ক্রিকেটে দ্রুততম দুই হাজার, তিন হাজার ও চার হাজার রানের রেকর্ডও ছিল আমলার। সেটা বাবর ভাঙতে না পারলেও দ্রুততম ৫ হাজার রানের রেকর্ড যে ভাঙবেন, সেই সম্ভাবনা আগে থেকেই ছিল।

Also Read: ১৯০ রান যথেষ্ট মনে হওয়ায় বাউন্ডারি না মেরে সিঙ্গেলস নিচ্ছিলেন রিজওয়ান–ইমাদ

কারণ ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত ছন্দে আছেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচের আগে খেলা সর্বশেষ ১৬ ওয়ানডেতে ১৩ বারই ফিফটি বা এর চেয়ে বেশি রান করেছেন বাবর।

দ্রুততম ৬০০০ ও ৭০০০ রানের কীর্তিও আমলার। ৬০০০ রান করতে আমলা খেলেছেন ১২৩ ইনিংস। আর ৭০০০ রান করতে লেগেছে ১৫০ ইনিংস। ৫০০০ রানের রেকর্ড ভাঙার পর বাবর এই দুটি রেকর্ডে চোখ রাখতেই পারেন।

Also Read: টানা দুই সেঞ্চুরিতে দুইয়ে ফখর, ওপরে শুধু বাবর