Thank you for trying Sticky AMP!!

আইপিএল ফাইনালের আগে আহমেদাবাদে বৃষ্টির হানা

আইপিএল ফাইনালে বৃষ্টির হানা, খেলা না হলে চ্যাম্পিয়ন হবে কারা

আইপিএল ফাইনালে আজ মুখোমুখি হওয়ার কথা মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস। তবে দর্শকদের জন্য দুঃসংবাদ। বৃষ্টি হচ্ছে আহমেদাবাদে। বৃষ্টির সঙ্গে চলছে বজ্রপাতও। গত কয়েক দিন ধরেই বৃষ্টি হচ্ছিল আহমেদাবাদে। আইপিএলের ফাইনালে তাই বৃষ্টির শঙ্কা ছিলই। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যি হলো।

ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, বজ্র-বৃষ্টির সঙ্গে প্রচণ্ড বাতাসও আছে। বাতাসের কারণে এরই মধ্যে মাঠের কিছু অংশের কাভার উড়ে গেছে। বৃষ্টির কারণে মাঠের বিভিন্ন জায়গায় পানিও জমেছে।

ফাইনালে থাকছে রিজার্ভ ডে

বৃষ্টির কারণে স্বাভাবিকভাবেই টস পিছিয়ে গেছে। বৃষ্টি কখন থামবে, সেটির ওপর নির্ভর করবে পুরো ২০ ওভারের ম্যাচ হবে না কি কর্তিত ওভারের ম্যাচ হবে। তবে আইপিএলের বাইলজ অনুযায়ী কোনো ম্যাচের ফল পেতে হলে সেই ম্যাচটিতে উভয় দলকেই কমপক্ষে ৫ ওভার ব্যাটিং করতে হবে।

Also Read: আইপিএল নিয়ে আপনি কতটা জানেন?

বাংলাদেশ সময় রাত ১০টা ৫ মিনিটের মধ্যে ম্যাচ শুরু করা গেলে অবশ্য পুরো ২০ ওভার খেলা হবে। আর কমপক্ষে ৫ ওভারের ম্যাচ হতে বাংলাদেশ সময় রাত ১২টা ৩৬ মিনিটের মধ্যে খেলা শুরু হতে হবে।

তবে আজ যদি ৫ ওভারও খেলা না হয় তবে আগামীকাল আবার মাঠে আসতে হবে দুদলকে। ফাইনালের জন্য ‘রিজার্ভ ডে’ রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

Also Read: ফাইনাল জিতলে কত পাবেন পান্ডিয়া বা ধোনিরা

তবে রিজার্ভ ডে নিয়ে কিছু শর্তও থাকছে। খেলা যদি আজ শুরু হয়, কিন্তু কোনো কারণে শেষ না হতে পারে, তাহলে রিজার্ভ ডেতে ঠিক ওই জায়গা থেকেই খেলা শুরু হবে। আজ টস হয়ে যদি খেলাই শুরু করা না যায়, তাহলে আজকের টস দিয়েই রিজার্ভ ডে’তে খেলা হবে। রিজার্ভ ডে’তেও যদি খেলা শেষ না করা যায়, তাহলে আইপিএল ফাইনালই পরিত্যক্ত হয়ে যাবে।

ফাইনাল পরিত্যক্ত হয়ে গেলে চ্যাম্পিয়ন হবে কোন দল। শিরোপার ক্ষেত্রে লিগ পর্বের ৭০ ম্যাচ শেষে ফাইনালের যে দল পয়েন্ট তালিকায় এগিয়ে ছিল, তখন তাদের হাতেই উঠবে শিরোপা।

লিগ পর্বের সব ম্যাচ শেষে ২০ পয়েন্ট নিয়ে সবার ওপরে ছিল গুজরাট, ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চেন্নাই।

Also Read: আইপিএলের ফাইনালে রান ও উইকেটে সবার ওপরে কারা