Thank you for trying Sticky AMP!!

জয় দিয়ে দাওয়াত পাঠাল সাইফ

ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে আজ মুখোমুখি হয়েছিল সাইফ স্পোর্টিং ও রহমতগঞ্জ। ছবি: প্রথম আলো
>প্রিমিয়ার লিগ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী।

মাঝে মাঝে ভুভুজেলার শব্দ ভেসে আসছে। গ্যালারিতে বিক্ষিপ্তভাবে ছড়িয়ে ছিটিয়ে আছে দর্শক। ঢাকার বাইরে ফুটবল মানে যে একটা উৎসবমুখর পরিবেশের প্রত্যাশা, সেটা ময়মনসিংহে পাওয়া গেল না। তবে ‘ঘরের মাঠে’ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি বিপক্ষে ২-১ গোলে জয় নিয়ে প্রিমিয়ার লিগে নিজেদের কাজটা ঠিকই সেরে নিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। তাদের দুটি গোল এসেছে দেশি ফুটবলার জাবেদ খান ও মোহাম্মদ নয়নের পা থেকে। পেনাল্টি থেকে রহমতগঞ্জের হয়ে ব্যবধান কমিয়েছেন ফয়সাল আহমেদ।

নতুন মৌসুমের প্রিমিয়ার লিগের অন্যতম আকর্ষণ ময়মনসিংহ ভেন্যু। জেলা শহরটিকে নিজেদের ‘হোম ভেন্যু’ হিসেবে বেছে নিয়েছেন সাইফ স্পোর্টিং ও আরামবাগ ক্রীড়া সংঘ। অন্তত এ দুটি ক্লাবকে অনুপ্রেরণা জানানোর জন্য স্থানীয় দর্শকদের উপস্থিতি আশা করা হচ্ছিল। প্রথম ম্যাচ বলেই কি না গ্যালারিতে তেমন কিছু দেখা গেল না। অবশ্য জয় দিয়ে পরবর্তী ম্যাচগুলোতে মাঠে এসে সমর্থন জানানোর জন্য দাওয়াত পাঠাল সাইফ।

৩৭ মিনিটে জাবেদের গোলে এগিয়ে যায় সাইফ। ওভার লেপ করে ওপরে ওঠা লেফটব্যাক ইয়াসিন আরাফাতের নেওয়া ক্রস থেকে পা লাগিয়ে গোলের খাতা খোলেন তরুণ জাবেদ। দ্বিতীয়ার্ধের শুরুতেই এসেছে দ্বিতীয় গোলটি। গোলটি দেখার সুযোগ পেলে ময়মনসিংহবাসীর আফসোস হতে পারে মাঠে বসে এমন সুন্দর গোল না দেখতে পারায়। মিনহাইক কোর পাসে বক্সের মধ্যে থেকে জোরালো ভলিতে গোলটি করেছেন নয়ন। ৪৬ মিনিটেই দুই তরুণের গোলে ঘরের মাঠে প্রথম ম্যাচে সাইফ তখন নির্ভার। এই সুযোগে বেশ চড়াও হয়ে ওঠে রহমতগঞ্জ। একটি শট ক্রসবারে লেগে ফিরে না এলে ম্যাচের ফল অন্যরকমও হতে পারত। তবে স্কোরবোর্ড শেষ পর্যন্ত আর একচেটিয়া থাকেনি। ম্যাচের শেষ দিকে সাইফ ডিফেন্ডার আরাফাতের হাতে বল লাগায় পেনাল্টি পায় রহমতগঞ্জ। স্পটকিক থেকে ২-১ করেছে মিডফিল্ডার ফয়সাল।

প্রিমিয়ার লিগ ফুটবলে আজকের দিনের অন্য ম্যাচে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও চট্টগ্রাম আবাহনী। ম্যাচে ১-০ গোলের জয় নিয়ে প্রিমিয়ার লিগ শুরু করেছে চট্টগ্রামের দল। ৬৭ মিনিটে একমাত্র গোলটি করেছেন আওয়ালা মাগালান।