Thank you for trying Sticky AMP!!

কাল মাঠে লুটিয়ে পড়েন সুফিয়ান লুকার

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের

২২ ডিসেম্বর মাঠেই এক ফুটবলারের মৃত্যুর খবর এসেছিল। মাঠেই হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেছিলেন ওমানের ফুটবলার মুখালেদ আল-রাকাদি। ওমান ফুটবলের শীর্ষ পর্যায়ের ক্লাব মাসকাট এফসির ২৯ বছর বয়সী ডিফেন্ডার আল-রাকাদি ম্যাচের আগে গা গরম করার সময় হার্ট অ্যাটাকের শিকার হন। অ্যাম্বুলেন্স ডেকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু বাঁচানো যায়নি।

২৩ ডিসেম্বরই আরেকটি মৃত্যুর সংবাদ পেয়েছেন ফুটবল সমর্থকেরা। মাত্র ২৩ বছর বয়সে অনুশীলনে হার্ট অ্যাটাক হয় ক্রোয়েশিয়ান ডিফেন্ডার মারিন চাচিচের। বেশ কিছুদিন কোমায় থাকার পর গত বৃহস্পতিবার মৃত্যু হয়েছে চাচিচের।

দুই দিন পরই আরেকটি মৃত্যু থমকে দিল সবাইকে। গতকাল শনিবার মাঠেই মৃত্যুবরণ করেছেন সুফিয়ান লুকার। আলজেরিয়ার দ্বিতীয় বিভাগের দল মুলুদিয়া সাইদার অধিনায়কের মৃত্যুও হয়েছে হার্ট অ্যাটাকে। আলজেরিয়ার সংবাদমাধ্যমগুলোর দাবি, গত সপ্তাহেই বিয়ে করেছিলেন ৩০ বছর বয়সী এই ফুটবলার।

গতকাল ম্যাচ শুরুর সময় লুকার (ডান থেকে দ্বিতীয়)

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গতকাল দ্বিতীয় বিভাগের এক ম্যাচে হার্ট অ্যাটাক হয়েছিল সুফিয়ান লুকারের। এএসএম ওরান ক্লাবের বিপক্ষে ম্যাচের ২৬ মিনিটে বলের দখল নিতে লাফিয়ে ওঠেন লুকার। এ সময় নিজ দলের গোলকিপারের সঙ্গে ধাক্কা লেগে মাথায় আঘাত পান। শুশ্রূষা নিয়ে আবার মাঠে ফেরেন লুকার। কিন্তু ১০ মিনিট পরই আবার মাঠে মুখ থুবড়ে পড়েন মুলুদিয়া সাইদার অধিনায়ক। তাঁকে মাঠে জরুরি চিকিৎসা দেওয়া হয়েছিল। কিন্তু তাতে কোনো সাড়া না মেলায় হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। রয়টার্স বলছে, হাসপাতালে যাওয়ার পথেই হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে তাঁর।

লুকারের মৃত্যুর খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ম্যাচ বাতিল করেছে দুই দল। দেশটির অপেশাদার ফুটবলের প্রধান আলি মালেক এ ঘটনায় লুকারের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এটাও বলেছেন, সুফিয়ান লুকারের চিকিৎসা নথিতে কোনো অস্বাভাবিকতা পাওয়া যায়নি।