Thank you for trying Sticky AMP!!

লুকা ইয়োভিচ

৫৮৬ কোটি টাকার স্ট্রাইকার ফ্রি-তে ছেড়ে দিচ্ছে রিয়াল মাদ্রিদ

তাঁকে নিয়ে রিয়াল মাদ্রিদের আশা ছিল অনেক। করিম বেনজেমার বয়স হয়ে যাচ্ছে, বেনজেমা-পরবর্তী যদি রিয়ালের হাল ধরার জন্য তাঁর দিকেই হাত বাড়িয়েছিল রিয়াল। কিন্তু সে আশা নিরাশায় পরিণত হতে বেশ সময় লাগেনি। বছরখানেকের মধ্যেই লস ব্লাঙ্কোসরা বুঝে যায়, বেনজেমার জুতোয় পা গলানোর সাধ্য নেই তাঁর।

বলা হচ্ছিল লুকা ইয়োভিচের কথা। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের হয়ে আলো ছড়ানোর পর ছয় কোটি ইউরোর বিনিময়ে নাম লিখিয়েছিলেন রিয়ালে, বাংলাদেশি হিসেবে প্রায় ৫৮৬ কোটি টাকা দিয়ে। তিন বছর যেতে না যেতেই সেই স্ট্রাইকার এখন রিয়ালের কাছে আক্ষরিক অর্থেই মূল্যহীন। ফ্রিতে এই স্ট্রাইকারকে ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনার কাছে ছেড়ে দিচ্ছে তারা।

Also Read: কোয়ারেন্টিনের নিয়ম জানতেন না ইয়োভিচ

Also Read: বেনজেমার চোটের পর নিজেকে মনে করিয়ে দিলেন ইয়োভিচ

দুই ক্লাবের কোনো ক্লাবই এখনো আনুষ্ঠানিকভাবে ইয়োভিচের ব্যাপারে ঘোষণা দেয়নি। তবে গত রাতে দলবদল–বিষয়ক নির্ভরযোগ্য সাংবাদিক ফাব্রিজিও রোমানো নিশ্চিতভাবে দিয়েছেন এ খবর। ফিওরেন্তিনা প্রথমে ইয়োভিচকে ধারে চাইলেও শেষমেশ ফ্রিতেই ছেড়ে দিতে রাজি হয়েছে রিয়াল মাদ্রিদ। একই খবর দিয়েছেন আরেক দলবদল–বিষয়ক সাংবাদিক জিয়ানলুকা দি মারজিও-ও।

ফিওরেন্তিনার সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি করছেন ইয়োভিচ। পরে পারফরম্যান্স ভালো হলে আরও দুই বছরের জন্য এই স্ট্রাইকারের সঙ্গে চুক্তি নবায়ন করতে পারবে ইতালির ক্লাবটা। ফ্রিতে ছেড়ে দিলেও একটা শর্ত ঠিকই জুড়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

ফিওরেন্তিনার সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি করছেন ইয়োভিচ

ফিওরেন্তিনা পরে যদি ইয়োভিচকে বিক্রি করে দেয়, তাহলে দলবদল ফি বাবদ তারা যে অর্থ পাবে, তার ৫০ শতাংশ যাবে রিয়ালের পকেটে। প্রতি মৌসুমে রিয়াল ইয়োভিচকে বেতন বাবদ যে ৬০ লাখ ইউরো দিত, অন্তত সে খরচটা বহন করতে হচ্ছে না। রিয়ালকে আপাতত ব্যাপারটা স্বস্তি দেবে।

তিন বছরে রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচ খেলে মাত্র ৩ গোল করেছেন ইয়োভিচ। রিয়ালের হয়ে দুটি করে লিগ ও স্প্যানিশ সুপার কাপ জিতেছেন, একবার জিতেছেন চ্যাম্পিয়নস লিগ।