Thank you for trying Sticky AMP!!

আর্সেনাল কোচ মিকেল আরতেতা

ম্যান সিটির সঙ্গে আর্সেনালের ম্যাচই কি শিরোপা নির্ধারক

শেষ দিকে এসেই কি পথ হারাচ্ছে আর্সেনাল? সাউদাম্পটনের বিপক্ষে হারতে হারতে ড্র করার পর এমন প্রশ্ন কারও মনে আসতেই পারে। ঘরের মাঠে এই ড্র আর্সেনালের শিরোপা স্বপ্নে বড় ধাক্কাই দিয়েছে। তবু স্বস্তি যে শেষ পর্যন্ত এক মিনিটের ব্যবধানের দুই গোল করে গানাররা ম্যাচটা ড্র করেছে।

নয়তো এই ম্যাচে হারতেই যাচ্ছিল তারা। যদি আর্সেনাল হেরেই যেত, তখন পরিস্থিতি আরও খারাপ হতো। এই ম্যাচ শেষে আর্সেনাল কোচ আরতেতাও বলে দিয়েছেন, শিরোপা জিততে হলে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচে জিততেই হবে তাদের।

Also Read: ২ মিনিটের ঝড় তুলে আর্সেনালের নাটকীয় ড্র

পয়েন্ট তালিকাও অবশ্য আর্সেনাল কোচের মতকে সমর্থন দিচ্ছে। ৩২ ম্যাচ শেষে শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট ৭৫। দুই ম্যাচ কম খেলে সিটির পয়েন্ট ৭০। অর্থাৎ বাকি থাকা দুই ম্যাচে সিটি জিতলে পয়েন্টের দিক থেকে আর্সেনালকে ছাড়িয়ে যাবে তারা। মজার ব্যাপার হচ্ছে সিটির পরের ম্যাচটি আর্সেনালের বিপক্ষে। সেই ম্যাচ জিতলে সিটির সুযোগ থাকবে আর্সেনালকে আরও কোণঠাসা করে দেওয়ার।

নাটকীয়ভাবে ম্যাচ বাঁচিয়েছে আর্সেনাল

তাই আগামী বৃহস্পতিবারের সিটি-আর্সেনালের মুখোমুখি লড়াইটিই হয়ে উঠতে পারে শিরোপা নির্ধারক। আর্সেনাল কোচ আরতেতাও তেমনটাই মনে করছেন। তিনি বলেছেন, ‘আমার তর সইছে না। এটা এমন ম্যাচ যা আমরা খেলতে চাই। যখন সবকিছু ঝুঁকির মধ্যে থাকে, তখন আপনাকে জয়ের জন্যই খেলতে হবে।’

Also Read: মেসি–এমবাপ্পের দুর্দান্ত পারফরম্যান্সের পরও কেন খুশি নন পিএসজি কোচ

সাউদাম্পটন ম্যাচে শেষ পর্যন্ত হেরে গেলে শিরোপা দৌড় থেকে অনেকটাই দূরে সরে যেত আর্সেনাল। কিন্তু শেষ মুহূর্তে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচটা বাঁচিয়েছে এমিরেটসের দলটি।

Also Read: মেসি–এমবাপ্পের যুগলবন্দীতে পিএসজির জয়

দলের এই পারফরম্যান্সে খুশি আরতেতাও, ‘স্রোতের প্রতিকূলে যেভাবে এই তরুণ দলটি জবাব দিয়েছে তা অবিশ্বাস্য। দারুণ কিছু সুযোগ তৈরি করেছে এবং স্পিরিট দেখিয়েছে। এটা দেখা আনন্দের ছিল। বার্তাটা পরিষ্কার, আমি দলটাকে ভালোবাসি।’