Thank you for trying Sticky AMP!!

সংবাদ সম্মেলনে কথা বলছেন এমবাপ্পে

রিয়ালে যাওয়া ও অলিম্পিকে খেলা নিয়ে যা বললেন এমবাপ্পে

কিছুদিন ধরেই ইউরোপিয়ান সংবাদমাধ্যমের বড় একটি অংশজুড়ে আলোচনায় ছিলেন কিলিয়ান এমবাপ্পে। ফরাসি এই তারকার পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়া এবং প্যারিস অলিম্পিকে খেলা নিয়েই আলোচনা হয়েছে সবচেয়ে বেশি। এসব বিষয়ে এত দিন পর্যন্ত চুপ থাকলেও এবার মুখ খুলেছেন এমবাপ্পে। জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচের আগে সাংবাদিকদের সামনে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন বিশ্বকাপজয়ী এ তারকা।

ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা এমবাপ্পের পিএসজি ছেড়ে রিয়ালে যাওয়ার বিস্তারিত তথ্য সামনে আনে। সে সময় ফেব্রুয়ারির শুরুতে রিয়ালের সঙ্গে এমবপ্পের চুক্তি সম্পন্ন হওয়ার বিষয়টিও নিশ্চিত করে সংবাদমাধ্যমটি। যে ধারাবাহিকতায় লিগ ‘আঁ’র ম্যাচে অনিয়মিত হয়ে পড়েন এমবাপ্পে। এ নিয়ে কোচ লুইস এনরিকের প্রতি তাঁর অসন্তুষ্ট হওয়ার কথাও শোনা যায়। এবার নিজের সম্ভাব্য এই দলবদল নিয়ে কথা বলেছেন এমবাপ্পে।

Also Read: এমবাপ্পের অলিম্পিকে খেলা খুব কঠিন, বললেন ফ্রান্সের কোচ দেশম

পিএসজি তারকা বলেছেন, ‘আমি এখনো কোনো কিছু ঘোষণা করিনি। কারণ, আমার কাছে ঘোষণা করার মতো কিছু নেই। আমি দুঃখিত, আপনাদের বলার মতো কিছু নেই। আমার ধারণা, ইউরোর আগে পুরো বিষয়টি সমাধান হবে।’

সংবাদ সম্মেলনের কোনো পর্যায়েই এমবাপ্পে অবশ্য রিয়াল মাদ্রিদের নাম উচ্চারণ করেননি। তবে সূত্রের বরাত দিয়ে এমবাপ্পের প্রতিনিধিদের সঙ্গে রিয়ালের দর-কষাকষি চলমান থাকার বিষয়টি নিশ্চিত করেছে ইএসপিএন। সূত্র জানিয়েছে, এমবাপ্পের ইমেজস্বত্বের বিষয়টি এখনো আলোচনার মূল বিষয়।

অনুশীলনে কোচ দিদিয়ের দেশমের সঙ্গে এমবাপ্পে

এমবাপ্পে কথা বলেছেন প্যারিস অলিম্পিকে খেলা নিয়েও। আগামী ২৪ জুলাই থেকে ৯ আগস্ট মাঠে গড়াবে অলিম্পিকের ফুটবল আয়োজন। এটি মূলত অনূর্ধ্ব-২৩ বছর বয়সীদের টুর্নামেন্ট হলেও কোচ ও দলের ইচ্ছা অনুযায়ী তিন খেলোয়াড়কে খেলানোর সুযোগ রয়েছে এ প্রতিযোগিতায়। নিজ দেশে আয়োজিত এ প্রতিযোগিতায় খেলতে চান এমবাপ্পেও। তবে এটি ফিফার টুর্নামেন্ট না হওয়ায় খেলার জন্য সংশ্লিষ্ট ক্লাবের কাছ থেকে অনুমতি পাওয়ার বিষয়টিও আছে।

এর আগে জানা গিয়েছিল, এমবাপ্পে রিয়ালে যোগ দিলে তাঁকে অলিম্পিকে খেলার অনুমতি দেবে না ক্লাবটি। তারা বরং এমবাপ্পেকে দলের সঙ্গে প্রাক্‌–মৌসুম সফরে দেখতে চায়। শুধু এমবাপ্পে নন, রিয়াল তাদের কোনো খেলোয়াড়কেই অলিম্পিকে পাঠাতে চায় না।

Also Read: বার্সেলোনার বিপক্ষে এমবাপ্পেকে বিশ্রাম দেবেন কি না প্রশ্নে এনরিকের মজা

এরই মধ্যে খেলোয়াড়দের না ছাড়ার বিষয়টি নিশ্চিত করে রিয়াল নাকি ফ্রান্স ফুটবল ফেডারেশনকে চিঠিও দিয়েছে। এমবাপ্পে বলেছেন, ‘আমার সব সময় এ আকাঙ্ক্ষা ছিল। আমি সব সময় বলেছি, আমি (অলিম্পিকে) যেতে চাই। কিন্তু এটা আমার ওপর নির্ভর করছে না। আমি কোনো কিছুই বলতে পারছি না। কারণ, কেউ আমাকে কিছু বলেনি। যদি আমি অলিম্পিক খেলতে না পারি, তবে তা–ই হবে। আর আমি যখন কেউ আমাকে কিছু বলেনি বলছি, তখন আমি পিএসজির কথা বলছি। আমি পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ। তারা আমাকে কিছু বলেনি (অলিম্পিক নিয়ে)। আমরা এটা নিয়ে আলোচনা করিনি।’