Thank you for trying Sticky AMP!!

বিদায়বেলাটা রাঙালেন ফিরমিনো

বিদায়বেলাটা রাঙিয়ে কী বললেন ফিরমিনো

তাঁর বিদায় নিশ্চিতই হয়ে গেছে এরই মধ্যে। লিভারপুল সমর্থকেরা জেনে গেছেন তাঁদের প্রিয় তারকা রবার্তো ফিরমিনো আগামী মৌসুমে আর অ্যানফিল্ডে থাকছেন না। ব্রাজিলীয় তারকা কোচ ইয়ুর্গেন ক্লপকে জানিয়ে দিয়েছেন, তিনি লিভারপুলের সঙ্গে আর চুক্তি নবায়ন করবেন না।

Also Read: ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭–০ গোলে উড়িয়ে দিল লিভারপুল

৩১ বছর বয়সী ব্রাজিলিয়ান লিভারপুলকে বিদায় বলে দেওয়ার পর কালই প্রথম মাঠে নেমেছিলেন। কী আশ্চর্য! বিদায়বেলায় কী চমৎকার একটা উপলক্ষ পেয়ে গেলেন! অ্যানফিল্ডে চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল। আর এই সাত গোলের একটি ফিরমিনোর। রোববার বেঞ্চ থেকে মাঠে নেমে লিভারপুলের সপ্তম গোলটি করেছেন তিনি। কাল মাঠে লিভারপুল সমর্থকেরাও গানে-স্লোগানে ফিরমিনোকে জানিয়ে দিয়েছেন, তাঁকে বড্ড মিস করবে অ্যানফিল্ডের গ্যালারি।

ক্লাব–কিংবদন্তিই হয়ে গেছেন ফিরমিনো

বিদায়ের ঘোষণা দিয়ে দেওয়ার পর এই প্রথম প্রকাশ্যে কিছু বললেন ফিরমিনো। কাল ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭ গোলে হারানোর পর ইনস্টাগ্রামে ফিরমিনো লিভারপুল সমর্থকদের প্রতি নিজের কৃতজ্ঞতা জানিয়েছেন। নিজের পোস্টে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে বিশাল জয়ের উপলক্ষটাকেও উদ্‌যাপন করেছেন, ‘কী দারুণ একটা দিন আজ! আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ, তিনি আমাকে এই দিনে একটা মুহূর্ত উপহার হিসেবে দিয়েছেন। নিজের সতীর্থ আর সমর্থকদের ভালোবাসার প্রতিদান দেওয়া।’

কাল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গোল পেয়েছেন ফিরমিনো

২০১৫ সালে হফেনহাইম থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন ফিরমিনো। লাল জার্সিতে ২৪৯ ম্যাচ খেলে তাঁর গোলসংখ্যা ৭৯। ২০২০ সালে লিভারপুলকে ৩০ বছর পর লিগ শিরোপা এনে দেওয়ার অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় তিনি। জিতেছেন চ্যাম্পিয়নস লিগও। লিভারপুল থেকে তাঁর বিদায় একটি অধ্যায়েরই সমাপ্তি বলছে ব্রিটিশ পত্রিকা দ্য গার্ডিয়ান।