Thank you for trying Sticky AMP!!

মেসিকে ব্যথা দিতে ভয় পান আর্জেন্টাইন ডিফেন্ডার ফাকুন্দো মেদিনা

মেসি ব্যথা পাবেন—এই ভয়ে তাঁর বিরুদ্ধে রক্ষণ করা কঠিন নিসের আর্জেন্টাইন ডিফেন্ডারের

লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের মধ্যে কাকে আটকানো সহজ—ডিফেন্ডারদের এ প্রশ্ন করলে একটু দ্বিধায় পড়ে যাওয়ার কথা। কারণ, দুজনকে আটকে রাখাই তো কঠিন। এরপরও ডিফেন্ডারদের কেউ হয়তো মেসি, কেউ আবার এমবাপ্পের কথা বলবেন।

ফ্রেঞ্চ লিগ ‘আঁ’র দল লাঁসের আর্জেন্টাইন ডিফেন্ডার ফাকুন্দো মেদিনার কাছে মেসিকে আটকানোই বেশি কঠিন। কেন বেশি কঠিন, এই ব্যাখ্যা দিতে গিয়ে মেদিনা যে কারণটা বললেন, সেটা অবশ্য একটু অন্য রকমই।

Also Read: ফিফার আগেই ‘অ্যান্টি-মার্তিনেজ’ নিয়ম চালু করছে ব্রাজিল

আর্জেন্টিনার ডিফেন্ডার ফাকুন্দো মেদিনা

মেসিকে ট্যাকল করলে তিনি ব্যথা পান কি না, সেটা খেয়াল রাখতে গিয়েই আর্জেন্টিনার অধিনায়ককে আটকানোটা কঠিন হয়ে যায়—এমনটাই বলেছেন মেদিনা। বিশ্বকাপের আগে মেসির চোট পাওয়া নিয়ে খুব ভয়ে ছিল আর্জেন্টাইনরা। সে সময় এমনও শোনা গিয়েছিল, মেসিকে কেউ চোটে ফেললে তাঁকে ছেড়ে কথা বলবে না আর্জেন্টাইনরা।

বিশ্বকাপের আগে মেসি চোট পাননি এবং পুরো ফিট অবস্থায় বিশ্বকাপ খেলতে গিয়ে শিরোপা জিতে ফিরেছেন। বিশ্বকাপের আগে এ মৌসুমে অবশ্য পিএসজির বিপক্ষে কোনো ম্যাচ খেলেনি লাঁস। এ বছরের জানুয়ারিতে পিএসজির বিপক্ষে ম্যাচ খেলেছে তারা। সেই ম্যাচে মেদিনা শুরুর একাদশে খেললেও পিএসজির হয়ে খেলেননি মেসি।

Also Read: মেসি ফিরলে কেমন হবে বার্সার একাদশ

পিএসজির ফরাসি ফরোয়ার্ড এমবাপ্পে

মেসিকে সামলানোর দায়িত্ব হয়তো পরের ম্যাচেই পড়বে মেদিনার ওপর। ফ্রেঞ্চ লিগ ‘আঁ’তে লাঁস তাদের পরের ম্যাচটি খেলবে পিএসজির বিপক্ষে। এই ম্যাচে লাঁস মেদিনাকে খেলালে আর্জেন্টাইন সেন্টারব্যাককে সামলাতে হবে তাঁর স্বদেশি মেসিকে। আগামী পরশুর সেই ম্যাচের আগে মেদিনাকে সাংবাদিকেরা প্রশ্ন করেছিলেন—কাকে সামলানো কঠিন, মেসি নাকি এমবাপ্পেকে?

এই প্রশ্নের উত্তরে মেদিনা বলেছেন, ‘আমার কাছে লিওকে পাহারা দেওয়া বেশি কঠিন। কারণ, তাঁকে ব্যথা দেওয়ার ভয়! আর এমবাপ্পেকে সামলানো? এটাও কঠিন। আপনারা জানেন।’

Also Read: সানের মুখে মানের ঘুষি