Thank you for trying Sticky AMP!!

২০২১ কোপা দেল রে টুর্নামেন্টের একটি ম্যাচ নিয়ে বিতর্ক চলছে

কোপা দেল রে-তে ম্যাচ পাতানোর তদন্তে ৬ জন গ্রেপ্তার

কোপা দেল রে-তে ম্যাচ পাতানোর অভিযোগের তদন্তে ৬ জনকে গ্রেপ্তার করেছে স্পেনের পুলিশ। ২০২১ কোপা দেল রে-তে ম্যাচ পাতানো অভিযোগের তদন্তে নেমে শুক্রবার পুলিশ তাঁদের গ্রেপ্তার করে।

মেলিলার আলভারেজ ক্লারো মিউনিসিপ্যাল স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয় ২০২১ সালে ২ ডিসেম্বর। স্প্যানিশ ফুটবলে পঞ্চম বিভাগের দল হুরকান মেলিলার বিপক্ষে ৮-০ ব্যবধানে জিতেছিল লা লিগার দল লেভান্তে। গ্রেপ্তার ৬ জন সে ম্যাচে জুয়ায় অংশ নিয়ে ৩০ হাজার ইউরো জিতেছিলেন বলে সন্দেহ করছে পুলিশ।

Also Read: কোপা দেল রেতে ফিক্সিংয়ের অভিযোগে তদন্ত

কোপা দেল রে কর্তৃপক্ষ জানায়, একটি অজ্ঞাতনামা সূত্র থেকে মেইলের মাধ্যমে পাতানো ম্যাচের অভিযোগের তথ্য এসেছিল। এরপর লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস স্পেনের ন্যাশনাল পুলিশ সেন্টার পর ইন্টেগ্রিটি ইন স্পোর্টস অ্যান্ড গ্যাম্বলিংয়ে আনুষ্ঠানিক অভিযোগ করেন, যা এখন পুলিশ ও মেলিলার দ্বিতীয় বিচারিক আদালত তদন্ত করছে। এ তদন্তের অংশ হিসেবে পুলিশ আদালতকে জানায়, ছয়জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, যাঁদের মধ্যে হুরকান মেলিলার সাবেক এক খেলোয়াড়ও আছেন। একদিন পর তাঁদের গ্রেপ্তার করা হলো।

হুরকান মেলিলার বিপক্ষে ম্যাচটি ৮–০ গোলে জিতেছিল লেভান্তে

পুলিশ জানিয়েছে, বেশ কিছু বাজিকর প্রতিষ্ঠান এবং লা লিগা থেকে অভিযোগ পাওয়ার পর তদন্ত শুরু করা হয়। বিবৃতিতে বলা হয়, এই তদন্ত কার্যক্রমে লা লিগা, স্পেনের ফুটবল ফেডারেশন (আরএফইএফ), বেটিং মার্কেট গ্লোবাল ইনভেস্টিগেশন সার্ভিস (এসআইজিএমএ) সাহায্য করছে। হুরকান মেলিলার পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, ‘জালিয়াতির বিরুদ্ধে লড়াই করতে’ ফুটবল কর্তৃপক্ষ ও বিচার বিভাগকে তারা সহায়তা করবে, ‘আমরা পরিষ্কার করে জানিয়ে দিতে চাই, ক্লাবের বর্তমান কোনো সদস্য এর সঙ্গে জড়িত থাকলে...তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।’

Also Read: বিদায়, রিয়াল মাদ্রিদের ‘জাদুকর’

Also Read: বার্সা সভাপতি লাপোর্তাকে পদত্যাগ করতে বললেন তেবাস

লেভান্তের বড় জয়ের সে ম্যাচে ব্লেসা ৩টি, সোলদাদো ও দানি গোমেজ ২টি করে এবং মালসা একটি গোল করেন। ম্যাচের দুই অর্ধেই ৪টি করে গোল হয়েছিল। তখন লা লিগায় খেলা লেভান্তে এখন স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় বিভাগে খেলছে। ২০২০ সালে প্রতিষ্ঠিত হুরকান খেলে পঞ্চম বিভাগে।

মুন্দো দেপোর্তিভোর খবরে বলা হয়, বৃহস্পতিবার একটি বিবৃতির মাধ্যমে সম্ভাব্য ম্যাচ ফিক্সিংয়ের তদন্ত চলার কথা জানায় লা লিগা কর্তৃপক্ষ। লেভান্তে সে ম্যাচ জিতলেও পরের রাউন্ডে আলকোয়ানোর কাছে পেনাল্টিতে হেরে বিদায় নেয়। সেবার ফাইনালে ভ্যালেন্সিয়াকে হারিয়ে কোপা দেল রে জিতেছিল রিয়াল বেতিস।