Thank you for trying Sticky AMP!!

আর্জেন্টাইন তারকা আনহেল দি মারিয়া

‘১০ বছরের মধ্যে সবচেয়ে অবমূল্যায়িত খেলোয়াড় দি মারিয়া’

কোপা আমেরিকা, লা ফিনালিসিমা এবং বিশ্বকাপ—আর্জেন্টিনার এ তিন শিরোপা জয়ে নির্দিষ্ট ছিল একটি বিষয়। তিনটি প্রতিযোগিতাতেই লিওনেল মেসিদের শিরোপা জয়ে গোল করেছেন আনহেল দি মারিয়া। ২০২১ সালের কোপা আমেরিকায় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারানোর পথে একমাত্র গোলটি করেন দি মারিয়াই। লা ফিনালিসিমায় ইতালিকে ৩–০ গোলে হারানোর পথেও গোল করেছিলেন এই উইঙ্গার। আর বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনার দ্বিতীয় গোলটি এসেছিল দি মারিয়ার কাছ থেকেই। এর আগে প্রথম গোলের পেনাল্টিও আদায় করেছিলেন দি মারিয়া।

প্রশ্ন হচ্ছে, আর্জেন্টিনার সাফল্যের ত্রিফলায় যাঁর এমন অবদান, তিনি কি নিজের প্রাপ্যটুকু পান? তাঁর সাবেক ক্লাব সতীর্থ আলভারো মোরাতা অবশ্য তা মনে করেন না। মোরাতা বরং মনে করেন, গত ১০ বছরে সবচেয়ে কম মূল্যায়িত হওয়া খেলোয়াড় দি মারিয়া। সম্প্রতি ইতালিয়ান সংবাদমাধ্যম তুত্তোস্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারে দি মারিয়া সম্পর্কে নিজের অবস্থান তুলে ধরেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

Also Read: মেসিকে ২০২৬ বিশ্বকাপে খেলতেই হবে, বললেন দি মারিয়া

আলভারো মোরাতা

রিয়াল মাদ্রিদে একসময় সতীর্থ হিসেবে খেলেছেন মোরাতা ও দি মারিয়া। রিয়ালের হয়ে একসঙ্গে চ্যাম্পিয়নস লিগও জিতেছেন তাঁরা। আর্জেন্টাইন তারকার উত্থান তাই বেশ কাছ থেকে দেখেছেন মোরাতা। জুভেন্টাস দলের সবচেয়ে ভয়ংকর খেলোয়াড় সম্পর্কে জানতে চাইলে মোরাতা বলেন, ‘যদি আমার একজনকে বেছে নিতে হয়, তবে আমি ফিদেওর (দি মারিয়ার ডাকনাম) কথা বলব। আমরা দুজন একসঙ্গে খেলেছি এবং চ্যাম্পিয়নও হয়েছি। আমার কাছে সে গত ১০ বছরের মধ্যে সবচেয়ে অবমূল্যায়িত খেলোয়াড়। সে এমন একজন ফেনোমেনন, যে কিনা বিশ্বের সেরা পাঁচ খেলোয়াড়ের মধ্যে থাকার যোগ্য।’

Also Read: দুবার আর্জেন্টিনার জার্সি ছাড়তে চেয়েছিলেন দি মারিয়া