Thank you for trying Sticky AMP!!

লিলের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন নেইমার

নেইমারকে তাঁর সহ্য হয় না, চোট পাওয়ায় খুশি হয়েছেন

নেইমারের প্রতি ক্রিস্তোফ দুগারের কি ব্যক্তিগত কোনো ক্ষোভ আছে? চোটের কারণে পিএসজির ব্রাজিলিয়ান তারকার মৌসুম শেষ হয়ে গেছে। অথচ দুগারে কি না এজন্য আনন্দিত! তাঁর আনন্দ লাগছে এই ভেবে যে, নেইমার চোট পাওয়ায় পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের অন্তত তাঁর দলকে একসূত্রে গাঁথার সুযোগ পাচ্ছেন।

Also Read: মৌসুমই শেষ হয়ে গেল নেইমারের

দুগারের পরিচয় আগে দেওয়া যাক। বোর্দো, এসি মিলান ও বার্সেলোনায় খেলা সাবেক এ ফরোয়ার্ড ফ্রান্সের হয়ে ১৯৯৮ বিশ্বকাপ ও ২০০০ ইউরো জিতেছেন। ফ্রান্সের হয়ে ৫৫ ম্যাচে ৮ গোল করা দুগারে আরএমসি স্পোর্টের সঙ্গে নেইমারের চোট নিয়ে কথা বলেছেন, ‘নেইমার চোট পাওয়ায় পিএসজির কথা ভেবে আনন্দ লাগছে। আমার মতে, ক্রিস্তোফ গালতিয়েরের জন্য এটা অপূর্ব এক সুযোগ। একটা না একটা সময় এসে তাকে নেইমারকে সরানোর সিদ্ধান্ত নিতেই হবে, এটাই একমাত্র সমাধান। পেছনে পাঁচজন ও মাঝে তিনজন নিয়ে সামনে মেসি-এমবাপ্পেকে রাখলেই দলটা (পিএসজি) ভারসাম্য পাবে।’

ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী ক্রিস্তোফ দুগারে

শুধু তাই নয়, নেইমারের খেলার ধরনও অপছন্দ দুগারের। বিরক্তি এতটাই যে বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারকে দুগারে মাঠেই দেখতে চান না, ‘তাকে (নেইমার) দেখাটা আর সহ্য হয় না। ড্রিবলিং থেকে তার আচরণ—সবকিছুই অসহ্য লাগে। মাঠে তাকে আর দেখতে চাই না। এটা ক্লান্তিকর।’

কাতার বিশ্বকাপে অ্যাঙ্কেলে চোট পেয়েছিলেন নেইমার। এরপর গত ২০ ফেব্রুয়ারি অ্যাঙ্কেলেই চোট পেয়ে মাঠের বাইরে চলে যান ব্রাজিল তারকা। কাল পিএসজির পক্ষ থেকে জানানো হয়,নেইমারের ডান পায়ের অ্যাঙ্কেলে লিগামেন্ট ঠিক করতে অস্ত্রোপচার করাতে হবে। অন্তত তিন থেকে চার মাস তাঁকে মাঠের বাইরে থাকতে হবে। অর্থাৎ, চলতি মৌসুমে তাঁকে আর মাঠে দেখা যাবে না। সব প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে ১৮ গোল করেছেন নেইমার। বিশ্বকাপের আগে ভালো ফর্মেও ছিলেন। কিন্তু কাতার বিশ্বকাপ থেকে ফেরার পর লিগে ৮ ম্যাচে মাত্র ২ গোল করে সমালোচনার শিকার হন।

Also Read: ‘নেইমার বার্সেলোনায় থাকলে ব্যালন ডি’অর জিততে পারত’

Also Read: প্রেমে মজেছেন নেইমারের বাবা, প্রেমিকা নেইমারেরই বন্ধুর মা

চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলো প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে পিএসজির ১-০ গোলে হারের ম্যাচেও নেইমার চোটের কারণে খেলতে পারেননি। এদিকে পিএসজি চ্যাম্পিয়নস লিগ জিততে মরিয়া। সেজন্যই দলে নেইমার, মেসি ও কিলিয়ান এমবাপ্পেদের মতো বড় তারকাদের ভিড়িয়েছে। কিন্তু তাতেও লাভ হয়নি।

চোট পাওয়ার পর ক্রাচে ভর করে হাঁটতে হয় নেইমারকে

ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের মুকুট পরতে পারেনি ফরাসি ক্লাবটি। আর সেজন্য নেইমারকে সমালোচনার ভাগ নিতেই হয়। পিএসজি এমবাপ্পের সঙ্গে তাঁর সম্পর্ক ভালো নয়—নেইমারকে ঘিরে এমন গুঞ্জনও আছে। সব মিলিয়ে সময়টা ভালো যাচ্ছে না নেইমারের। এর মধ্যে দুগারের বাঁকা কথাকে বাড়াবাড়ি বলে মনে হতেই পারে।

Also Read: পিএসজির হয়ে নেইমারের ইউরোপ জয়ের স্বপ্ন কি শেষ