Thank you for trying Sticky AMP!!

গত নভেম্বরেই নাকি যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামির সঙ্গে কথা হয়েছিল মেসির

মেসি মিয়ামিতে খেলবেন? কোচ বললেন, ‘সম্ভব, কিন্তু সময় লাগবে’

লিওনেল মেসি কি যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) নাম লেখাবেন? এমন গুঞ্জন বেশ কিছুদিন থেকেই। বিশ্বকাপের আগেই নাকি এমএলএস দল ইন্টার মিয়ামির সঙ্গে মেসির কথাবার্তা হয়েছিল। এই মৌসুম শেষেই পিএসজির সঙ্গে তাঁর চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু বিশ্বকাপ জয়ের পর পরিস্থিতি পাল্টে গেছে অনেকটাই। পিএসজির সঙ্গে তাঁর চুক্তির মেয়াদ বাড়ার সম্ভাবনা দেখা দিয়েছে। বিশ্বকাপ জয়ের পর উৎসব-উদ্‌যাপনের মধ্যেই মেসির সঙ্গে পিএসজির কথাবার্তা হয়েছিল। তখন দুই পক্ষ চুক্তি বাড়ানোর ব্যাপারে নীতিগতভাবে একমতও নাকি হয়েছে!

ইন্টার মিয়ামির মালিক ডেভিড বেকহাম

তবে কি ইন্টার মিয়ামিতে খেলার সব সম্ভাবনা শেষ হয়ে গেল। মিয়ামির কোচ ফিল নেভিল অবশ্য সেটি মনে করেন না। তিনি বলেছেন, ‘সব সম্ভাবনা ফুরিয়ে যায়নি। মেসি এখনো মিয়ামিতে নাম লেখাতে পারেন। তবে কিছুটা সময় তো লাগবেই।’

বিশ্বকাপ জিতে পিএসজির সঙ্গে নতুন চুক্তি করতে যাচ্ছেন মেসি

জুনে পিএসজির সঙ্গে মেসির চুক্তি শেষ হয়ে যাবে। যদিও মার্কা জানিয়েছে, দ্রুতই নতুন চুক্তি হয়ে যাবে। পিএসজি নাকি খুব ভালো প্রস্তাবই দেবে মেসিকে। মার্কার ভাষায়, এমন প্রস্তাব, যা মেসির পক্ষে প্রত্যাখ্যান করা অসম্ভব। মিয়ামির কোচ অবশ্য বলেছেন, ‘মেসির সঙ্গে আলাপ–আলোচনার গুরুত্বপূর্ণ অগ্রগতি আছে।’ স্পোর্টস মেইল জানিয়েছে, গত ২৭ নভেম্বর মিয়ামির সঙ্গে মেসির আলোচনা হয়েছিল।

নেভিল মিয়ামির অনুশীলন মাঠে দাঁড়িয়ে বলেছেন, ‘লক্ষ্যটা আমাদের একই আছে। আমরা আমাদের ক্লাবে বিশ্বসেরা ফুটবলারকে আনতে চাই, মেসি খুব সম্ভবত তেমনই একজন। এই মানের একজন খেলোয়াড়ের সঙ্গে চুক্তি সব সময়ই জটিল বিষয়। সময় লাগে।’

ইন্টার মিয়ামি ক্লাবের মালিক ডেভিড বেকহাম। মেসি এখন পিএসজিতে প্রতি সপ্তাহে সাড়ে ১৪ লাখ ডলার বেতনে খেলছেন। তাঁকে নিতে চাইলে এ পরিমাণ বা এর চেয়ে বেশিই দিতে হবে মিয়ামিকে। ২০২২ সালে মিয়ামিতে খেলা মেসির সাবেক আর্জেন্টাইন সতীর্থ গঞ্জালো হিগুয়েইন অবসরে গেছেন। মিয়ামির নতুন মৌসুমে একজন ভালো স্ট্রাইকার দরকার।