Thank you for trying Sticky AMP!!

রিয়াল মাদ্রিদ তারকা জুড বেলিংহাম

নতুন বছরে বেলিংহামের যত চাওয়া

গ্রীষ্মের দলবদলে ৮ কোটি ৯০ লাখ পাউন্ডে বরুসিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে যান জুড বেলিংহাম। ডর্টমুন্ডে দারুণ নৈপুণ্য দেখিয়েই মূলত রিয়ালের নজরে আসেন এই ইংলিশ তরুণ। তবে রিয়ালের মতো বড় ক্লাবের চাপ সামলে নিজেকে শুরু থেকে মেলে ধরতে পারবেন কি না, তা নিয়ে খানিকটা সংশয় ছিল। বড় ক্লাব অবশ্য বেলিংহামকে চাপে ফেলার বদলে উল্টো উজ্জীবিতই করেছে। প্রথম ম্যাচ থেকেই নিজেকে মেলে ধরেন।

শুরুর ৪ ম্যাচে ৫ গোল করার পথে বেলিংহাম স্পর্শ করেন ক্রিস্টিয়ানো রোনালদোর মাইলফলকও। এই শতকে লিগে রিয়ালের হয়ে প্রথম চার ম্যাচে গোল করা দ্বিতীয় ফুটবলার হলেন বেলিংহাম। তবে তিনি এটুকুতেই থামেননি। রিয়ালের হয়ে ২১ ম্যাচ ১৭ গোল করার সঙ্গে সহায়তা করেছেন আরও ৫ গোলে।

Also Read: ইউরোপের ‘সোনার ছেলে’ বেলিংহাম

এর মধ্যে ব্যালন ডি’অরের সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার কোপা ট্রফিও জিতেছেন বেলিংহাম। ২০ বছর বয়সী এই ফুটবলার অবশ্য এখানেই থামতে চান না। নতুন বছরে রিয়ালের হয়ে সম্ভাব্য সব ট্রফি জিততে চান এবং গোলও করতে চান অনেক।

জুড বেলিংহাম

২০২৪ সালের চাওয়া নিয়ে বেলিংহাম বলেছেন, ‘২০২৪ সালে আমি চাই অনেক ট্রফি জিততে, গোল করতে এবং দলকে সাহায্য করতে চাই। পাশাপাশি রিয়াল মাদ্রিদের একজন খেলোয়াড় হওয়াটাকে আরও বেশি উপভোগ করতে চাই। রিয়াল মাদ্রিদে খেলতে হলে নির্দিষ্ট পর্যায়ের মান ও মানসিকতা থাকতে হয়। এখানে যে দায়িত্ব পালন করছি, সেটা দারুণ সৌভাগ্যের। সেরা হওয়ার জন্য আমি প্রতিদিন কঠোর পরিশ্রম করার চেষ্টা করি। আর আপনি যখন রিয়াল মাদ্রিদে আসবেন, তখন আপনার একমাত্র লক্ষ্য হবে সবকিছু জেতা।’

Also Read: ‘হেই জুড’ বেলিংহাম যেভাবে রিয়ালে নতুন গান বাঁধছেন

রিয়ালে বর্তমানে ৫ নম্বর জার্সি পরে খেলছেন বেলিংহাম। এর আগে এই জার্সি পরে রিয়ালে খেলেছেন কিংবদন্তি জিনেদিন জিদানও। বিশেষ এই জার্সিতে কোনো চাপ বোধ করেন কি না, জানতে চাইলে বেলিংহাম বলেন, ‘আমি আমার জার্সি নম্বর নিয়ে গর্বিত। পাশাপাশি আমি এই কোচিং স্টাফের সঙ্গে কাজ করা এবং এই ব্যাজ নিয়েও গর্বিত। আমি এটা সৌভাগ্য হিসেবেই দেখতে চাই। খুব বেশি খেলোয়াড় এত বড় ক্লাবের হয়ে খেলার সুযোগ পান না।’