Thank you for trying Sticky AMP!!

বার্সেলোনার উইঙ্গার লামিনে ইয়ামাল

ইয়ামালের বাজারমূল্য বাড়ছে তরতরিয়ে

বয়স এখনো ১৬। এই বয়সেই লামিনে ইয়ামাল ইউরোপের ফুটবলে ‘বড়’ এক নাম হয়ে উঠেছেন। বার্সেলোনার তরুণ এই উইঙ্গারকে পেতে পিএসজি তো ২০ কোটি ইউরোও খরচ করতে রাজি। গত মৌসুমেও ইয়ামাল ছিলেন বার্সেলোনা ‘বি’ দলে। এ মৌসুমে তাঁর অভিষেক হয় ক্যাম্প ন্যুয়ের ক্লাবটির মূল দলে।

বার্সেলোনার মূল দলে অভিষেকের পর থেকেই ইয়ামাল খেলে যাচ্ছেন চোখধাঁধানো ফুটবল। এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সার হয়ে খেলেছেন ৪০টি ম্যাচ। দুর্দান্ত ছন্দে থাকা ইয়ামাল বার্সার হয়ে করেছেন ৬ গোল, সতীর্থদের দিয়ে করিয়েছেন ৭ গোল।

Also Read: মেসির পথ ধরে যে স্বপ্নপূরণের অপেক্ষায় ইয়ামাল

এ মৌসুমে দুর্দান্ত খেলছেন ইয়ামাল

বার্সার হয়ে ভালো খেলার ফল হিসেবে গত বছরের সেপ্টেম্বরে ডাক পেয়েছেন স্পেন জাতীয় দলে। সেখানেও ছড়িয়ে যাচ্ছেন দ্যুতি। জর্জিয়ার বিপক্ষে ইউরো ২০২৪ টুর্নামেন্টের বাছাইপর্বে অভিষেক হয় ইয়ামালের। সেই ম্যাচে দুটি রেকর্ডও গড়েছেন তিনি। হয়েছেন স্পেনের হয়ে অভিষেক হওয়া সর্বকনিষ্ঠ খেলোয়াড় এবং গোলদাতা।

ইয়ামালের দুর্দান্ত এই পারফরম্যান্সের প্রভাব পড়ছে দলবদলের বাজারেও। তরতর করে বাড়ছে তাঁর বাজারমূল্য। ফুটবল খেলোয়াড়দের যাবতীয় তথ্য ও উপাত্ত সংরক্ষণ এবং বিশ্লেষণ করা প্রতিষ্ঠান সিআইইএস ফুটবলঅবজারভেটরির হিসাব অনুযায়ী, বর্তমানে ইয়ামালের বাজারমূল্য ১৪ কোটি ৩০ লাখ ইউরো।

Also Read: পেলে, ম্যারাডোনা থেকে ইয়ামাল, আন্তর্জাতিক ফুটবলে অল্প বয়সে যত অভিষেক

৬ মাস আগেও ইয়ামালের বাজারমূল্য এতটা ছিল না। তখন তাঁর বাজারমূল্য ছিল ১ কোটি ১০ লাখ ইউরো। দলবদলের বাজারে ইয়ামালের মূল্যমান একলাফে এতটা বেড়ে যাওয়ার কারণ একটাই—বার্সেলোনা ও স্পেনের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স।

Also Read: একই রাতে যে কীর্তিতে জড়িয়ে গেলেন ইয়ামাল ও পেপে