Thank you for trying Sticky AMP!!

ভিনিময় এক ম্যাচে জয় পেয়েছে রিয়াল

‘আমরা সবাই ভিনিসিয়ুস’ হয়ে জিতল রিয়াল

‘আমরা সবাই ভিনিসিয়ুস, অনেক হয়েছে’—কথাটার মানে নিশ্চয়ই বুঝতে পারছেন! গতকাল রায়ো ভায়োকানোর বিপক্ষে সান্তিয়াগো বার্নাব্যুতে এই লেখাসংবলিত প্ল্যাকার্ড দেখিয়ে রিয়াল–সমর্থকেরা পরিষ্কার বার্তা দিয়েছেন—‘ভিনি, তুমি একা নও। বর্ণবাদের বিরুদ্ধে লড়াইয়ে আমরা তোমার সঙ্গে আছি।’

ভিনির সতীর্থরাও আছেন তাঁরই পাশে। যে কারণে দলের সবাই মাঠে ঢুকেছিলেন পিঠে ‘ভিনি’ লেখা জার্সি গায়ে। এমন ভিনিময় এক ম্যাচ রিয়াল আরও স্মরণীয় করেছে ২–১ গোলে জিতে।

Also Read: রিয়ালের হার ছাপিয়ে ভিনির সঙ্গে বর্ণবাদী আচরণ, তাঁরই লাল কার্ড দেখা

ভ্যালেন্সিয়া ম্যাচের লাল কার্ড প্রত্যাহার করে নেওয়া হলেও ভিনিসিয়ুসকে দলে রাখেননি রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। সতীর্থদের সঙ্গে কিক অফের আগে অবশ্য মাঠে এসেছিলেন ভিনিসিয়ুস।

সমর্থকদের অভিবাদনের জবাব দিয়ে এরপর চলে যান ড্রেসিংরুমের দিকে। স্প্যানিশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, চোটের কারণে এই ম্যাচের স্কোয়াডে ছিলেন ভিনি। এই ব্রাজিলিয়ান সতীর্থদের জয় দেখেছেন ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের পাশে বসে।

ভায়োকানোর বিপক্ষে ম্যাচর প্রথম গোলটা করেন ফরোয়ার্ড করিম বেনজেমা। লিগে এটি বেনজেমার ১৮তম গোল। ১-০ গোলে এগোতে থাকা ম্যাচে ৮৪তম মিনিটে সমতা ফেরায় ভায়োকানো। গোল করেন রাউল দি তমাস। তবে ৮৯ মিনিটে গোল করে রিয়ালকে জেতান রদ্রিগো। এই জয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছে রিয়াল। ৩৬ ম্যাচে তাদের ৭৪ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৭২। অবশ্য রিয়ালের চেয়ে এক ম্যাচ কম খেলেছে তারা। শিরোপা জেতা বার্সেলোনার পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৫।

Also Read: ভিনিসিয়ুসের ঘটনা ফুটবলের নয়, সামাজিক সমস্যা

ভিনিসিয়ুসের সঙ্গে বর্ণবাদী আচরণ নতুন কোনো ঘটনা নয়। মৌসুমের শুরু থেকেই একের পর এক বর্ণবাদী আক্রমণের শিকার হতে হয়েছে তাঁকে। তবে ভ্যালেন্সিয়ার মাঠে যা ঘটেছে, তা যেন সব সীমা ছাড়িয়ে গেছে। এ ঘটনার পর স্প্যানিশ ফুটবলের কর্তৃপক্ষের আচরণ হতাশার মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে।

দলের সবাই মাঠে ঢুকেছিলেন পিঠে ‘ভিনি’ লেখা জার্সি গায়ে

রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি অবশ্য দ্রুতই সব সমস্যা সমাধানের আশা করছেন, ‘আশা করি এই সমস্যার দ্রুতই সমাধান হবে। ভিনিসিয়ুসের ঘটনায় অন্য ফুটবলাররাও মর্মাহত। সবাই বুঝতে পেরেছে, কী হচ্ছে। আমাদের সমাজে তো অনেক বুদ্ধিমান মানুষ, সর্বোপরি স্পেনে। বুদ্ধিমানেরা যখন সিদ্ধান্ত নেয়, তখন যেকোনো বিষয় দ্রুত সমাধান হয়।’

Also Read: ভিনিসিয়ুসের সঙ্গে বর্ণবাদী আচরণের ঘটনায় তিনজন আটক