Thank you for trying Sticky AMP!!

আহত দর্শকের কাছে নিয়ে তাঁর খোঁজখবর নেন এমবাপ্পে

দর্শকের প্রতি এমবাপ্পের দায়িত্ববোধে আপ্লুত ভক্তরা

স্ত্রাসবুর্গের বিপক্ষে শনিবার ১-১ গোলের ড্রয়ে এক ম্যাচ বাকি রেখে ফ্রেঞ্চ লিগ ‘আঁ’র শিরোপা জিতে নিয়েছে পিএসজি। ম্যাচের ৫৯ মিনিটে কিলিয়ান এমবাপ্পের সহায়তায় গোল করেন লিওনেল মেসি। ২০ মিনিট পর কেভিন গামেইরোর গোলে সমতা আনে স্ত্রাসবুর্গ। পয়েন্ট হারালেও কোনো ক্ষতি হয়নি পিএসজির। দুইয়ে থাকা লাঁসের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা ধরে রেখেছে তারা।

শিরোপা–উৎসবের রাতে নতুন এক অভিজ্ঞতাও হয়েছে এমবাপ্পের। স্ত্রাসবুর্গের মাঠে ম্যাচ শুরুর আগে গা গরম করছিলেন ২৪ বছর বয়সী তারকা। এ সময় তাঁর নেওয়া গতিময় শটে বল গ্যালারিতে থাকা এক নারী দর্শকের নাকে গিয়ে লাগে। মুহূর্তে নাক দিয়ে রক্ত ঝরতে থাকে। রক্ত ঝরা থামাতে নাকে রুমাল ধরে ছিলেন সেই তরুণী।

ব্যাপারটি নজরে আসতেই সেই দর্শকের কাছে ছুটে যান এমবাপ্পে। তিনি ঠিক আছেন কি না, জানতে চান এবং দুঃখ প্রকাশ করেন। নিরাপত্তাকর্মীরা এ সময় এমবাপ্পের সঙ্গে ছিলেন। এরপর সবাইকে চমকেই দেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা। ওই তরুণীর সঙ্গে আলিঙ্গন করে তাঁকে পিএসজির ডাগআউটে নিয়ে এসে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন। চিকিৎসক যতক্ষণ তাঁর শুশ্রূষা করছিলেন, ততক্ষণ পাশেই ছিলেন এমবাপ্পে। এমনকি ম্যাচ শেষেও সেই দর্শকের কাছে গিয়ে কেমন আছেন, জানতে চান পিএসজি ফরোয়ার্ড।

অনিচ্ছাকৃতভাবে নারী দর্শককে আঘাত করায় এমবাপ্পে চাইলে তাঁর চিকিৎসার ব্যবস্থা না–ও করতে পারতেন। কিন্তু ফরাসি তারকার এমন মানবিকতা ফুটবলপ্রেমীদের হৃদয় ছুঁয়ে গেছে। সেই মুহূর্তের একটি ভিডিও টুইটারে পোস্ট করেছে লিগ ‘আঁ’। সেখানে এক ফুটবলপ্রেমী লিখেছেন, ‘এটা ফুটবলের সম্মান।’ আরেকজন লিখেছেন, ‘যতবারই আমি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে শুনি বা আলাপচারিতার ভিডিও দেখি, ততবারই মনে হয়, সে কারও জন্য পরিণত হচ্ছে।’

Also Read: পিএসজির উৎসব ফেলে নেইমার ফর্মুলা ওয়ানে