Thank you for trying Sticky AMP!!

বার্সেলোনার একমাত্র গোলটি করেন উসমান দেম্বেলে

দুই লাল কার্ডের ম্যাচে আতলেতিকোকে হারিয়ে শীর্ষে বার্সেলোনা

আগের দিন রিয়াল মাদ্রিদ ভিয়ারিয়ালের কাছে হেরে যাওয়ায় পথটা তৈরিই ছিল। সুযোগ কাজে লাগিয়ে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে লা লিগার পয়েন্ট তালিকায় ৩ পয়েন্ট ব্যবধানে শীর্ষে উঠে গেছে বার্সেলোনা।

কাল রাতে মেত্রোপলিতানো স্টেডিয়ামে আতলেতিকোকে ১-০ ব্যবধানে হারিয়েছে জাভি হার্নান্দেজের দল। দলের হয়ে একমাত্র গোলটি করেন উসমান দেম্বেলে।

বিশ্বকাপ-বিরতির পর বার্সেলোনার শুরুটা ভালো ছিল না। লিগে প্রথম ম্যাচে এসপানিওলের সঙ্গে ড্র, এর পর কোপা দেল রেতে তৃতীয় স্তরের দল ইন্টারসিটির বিপক্ষে জিততে অপেক্ষা করতে হয়েছে শেষ মুহূর্ত পর্যন্ত। কাতালান ক্লাবটি স্বস্তিতে জেতেনি আতলেতিকোর বিপক্ষেও। যদিও ম্যাচের শুরুর দিকে দাপুটে ফুটবলই খেলেছেন দেম্বেলে, পেদ্রি, আনসু ফাতিরা।

Also Read: ভিয়ারিয়ালের কাছে হেরে বার্সাকে পেছনে ফেলার সুযোগ নষ্ট রিয়ালের

নিষেধাজ্ঞার কারণে রবার্ট লেভানডভস্কি না থাকায় এই ম্যাচে চার মিডফিল্ডার নিয়ে দল সাজিয়েছিলেন জাভি। মাঝমাঠ থেকে বলের জোগান বাড়ায় আক্রমণের সুযোগও তৈরি হয় বেশি। তেমনই এক আক্রমণের ধারায় ২২ মিনিটে গোল পেয়ে যায় বার্সেলোনা।

আতলেতিকো রক্ষণের কয়েকজনকে কাটিয়ে বল নিয়ে ডি বক্সে ঢুকে যান পেদ্রি। এরপর বল বাড়ান গাভির দিকে। তিনি অরক্ষিত থাকা দেম্বেলেকে বাড়িয়ে দিলে দূরের পোস্ট দিয়ে বল চলে যায় জালে।

গোল হজমের পর ভালো খেলেও সমতা আনতে পারেননি গ্রিজমানরা

প্রথম গোল হজমের পরই অবশ্য ঘুরে দাঁড়াতে শুরু করে আতলেতিকো। প্রথমার্ধের শেষ দিকে হোসে মারিয়া হিমেনেজের হেড অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। এর আগে আঁতোয়ান গ্রিজমানের জোরালো শট কর্নারের বিনিময়ে প্রতিহত করেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক–আন্দ্রে টের স্টেগেন।

বিরতির পর দুটি ভালো সুযোগ পেয়েছিলেন দেম্বেলে। তবে কোনোটিই কাজে লাগাতে পারেননি ফরাসি ফরোয়ার্ড। ফেরান তোরেস একবার বল জালে পাঠালেও ছিলেন অফসাইডে। আতলেতিকো অবশ্য পুরো দ্বিতীয়ার্ধেই সমতা নিয়ে আসার সম্ভাবনা জাগিয়ে রেখেছিল। ৮৭ মিনিটে টেন স্টেগেন ‘দেয়াল’ হয়ে না উঠলে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন গ্রিজমান।

ম্যাচের শেষ দিকে মারামারিতে জড়ান ফেরান তরেস ও স্টেফান সেভিচ

যোগ করা সময়ে মারামারি করে লাল কার্ড দেখেন বার্সেলোনার তরেস এবং আতলেতিকোর স্তেফান সেভিচ। দুই দলই দশজনে পরিণত হওয়ায় কেউ অবশ্য বাড়তি সুবিধা নিতে পারেননি। নিজেদের জাল অক্ষত রেখে বার্সেলোনা মাঠ ছাড়ে ৩ পয়েন্ট নিয়ে।

Also Read: আতলেতিকোর বিরুদ্ধে মামলা করবে বার্সেলোনা

লিগে ১৬ ম্যাচ শেষে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। ২৭ পয়েন্ট নিয়ে আতলেতিকোর অবস্থান পাঁচে। সোসিয়েদাদ ও রিয়াল বেতিস আছে যথাক্রমে তিন (৩২ পয়েন্ট) ও চারে (২৮ পয়েন্ট)।