Thank you for trying Sticky AMP!!

আর্সেনাল কোচ মিকেল আরতেতা

আরতেতার আর্সেনাল ছাড়ার খবর কি গুজব, নাকি সত্যি

ইউরোপিয়ান ফুটবলে হাই–প্রোফাইল কোচদের দায়িত্ব ছাড়ার হিড়িক লেগেছে। কেউ ছাঁটাই হচ্ছেন, কেউ চাপে পড়ে দায়িত্ব ছাড়ছেন আবার কেউ স্বেচ্ছায় দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন। ইতালিয়ান লিগ সিরি ‘আ’র দল এএস রোমার কোচের পদ থেকে ১৬ জানুয়ারি ছাঁটাই হয়েছেন জোসে মরিনিও

এরপর গত শুক্রবার লিভারপুল ছাড়ার ঘোষণা দেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। আর পরশু রাতে ব্যর্থতার দায় নিয়ে মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছেন কোচ জাভি হার্নান্দেজ

Also Read: ২ বছরেই যেভাবে স্বপ্নভঙ্গ জাভির

ক্লপ ও জাভি মৌসুম শেষে ক্লাব ছাড়ার ঘোষণার পর সামনে আসে আর্সেনালের মিকেল আরতেতার ক্লাব ছাড়ার খবরও। স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও এএস জানায়, ক্লপের পথ ধরে আর্সেনাল কোচ আরতেতাও প্রিমিয়ার লিগ ছাড়বেন এবং আগামী মৌসুমে জাভি হার্নান্দেজের জায়গায় বার্সেলোনার দায়িত্ব নেবেন।

আরতেতার দায়িত্ব ছাড়ার গুঞ্জন আর্সেনাল সমর্থকদের জন্য বড় এক ধাক্কাই। দুই মৌসুম ধরে আর্সেনালকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন আরতেতা। গত মৌসুমে লম্বা সময় ধরে ‘গানার’দের লিগ শিরোপা দৌড়ে এগিয়েও রাখেন। যদিও শেষ দিকে গিয়ে ছন্দ হারিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে থেকে মৌসুম শেষ করে আর্সেনাল। চলতি মৌসুমেও দারুণভাবে লড়াইয়ে আছে লন্ডনের ক্লাবটি।

বার্সেলোনা ছাড়ার ঘোষণা জাভি হার্নান্দেজের

লিগ শিরোপা না জিতলেও আর্সেনালকে ব্যর্থতার গহ্বর থেকে টেনে তুলেছেন আরতেতা। দলের মধ্যে জয়ের আত্মবিশ্বাসও ফিরিয়ে এনেছেন এই স্প্যানিশ কোচ। এর মধ্যে আর্সেনালকে ২০১৯–২০ মৌসুমে এফএ কাপ এবং ২০২০ ও ২০২৩ সালে কমিউনিটি শিল্ডও জিতিয়েছেন এ কোচ। এমন পরিস্থিতিতে আরতেতাকে হারানো ক্লাবটির জন্য বড় ধাক্কাই হবে।

Also Read: ২ বছরেই যেভাবে স্বপ্নভঙ্গ জাভির

তবে আর্সেনাল সমর্থকদের আশ্বস্ত হওয়ার মতো খবর দিয়েছে স্কাই স্পোর্টস। ক্রীড়াভিত্তিক ব্রিটিশ এই সংবাদমাধ্যম জানিয়েছে, মৌসুম শেষে আরতেতার আর্সেনাল ছেড়ে যাওয়ার কোনো সম্ভাবনা নেই। ২০১৯ সালে আর্সেনালের দায়িত্ব নেওয়া আরতেতার সঙ্গে ২০২৫ সালের গ্রীষ্ম পর্যন্ত চুক্তি আছে ক্লাবটির।

সেই চুক্তির মেয়াদ পূর্ণ করবেন তিনি। আর্সেনালের কোচ হিসেবে এখন পর্যন্ত ২১০ ম্যাচের মধ্যে ১২৪টিতে জয়ের দেখা পেয়েছেন আরতেতা। জিতেছেন একটি করে কমিউনিটি শিল্ড ও এফএ কাপ শিরোপা।