Thank you for trying Sticky AMP!!

সিরি ‘আ’র রোমা–উদিনেসে ম্যাচে নব্বই মিনিট খেলা হয়নি

যে কারণে ৭১ মিনিটে স্থগিত রোমার ম্যাচ

ব্লুএনার্জি স্টেডিয়ামে উদিনেসে–রোমা ম্যাচ তখন শেষ দিকে। ১–১ সমতায় থাকা ম্যাচে দুই দলের মনোযোগ তখন গোল করে জয় ছিনিয়ে নেওয়ার দিকে। এমন সময়ে ঘটে একটি দুর্ঘটনা। ৭১ মিনিটে বুকে ব্যথা নিয়ে মাটিতে পড়ে যান ইভান এনডিকা। মাঠে ছুটে যান চিকিৎসক আর জরুরি সেবার কর্মীরা। কিছুক্ষণ পর স্ট্রেচার এনে মাঠ থেকে সরিয়ে নেওয়া হয় এনডিকাকে।

রোববার রাতে এনডিকার অসুস্থতায় থেমে যায় সিরি ‘আ’র রোমা–উদিনেসে ম্যাচটি। সতীর্থকে অসুস্থ রেখে খেলা চালিয়ে যাওয়ার মানসিকতা ছিল না কারও। সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে ম্যাচ স্থগিত করেন রেফারি। সিরি আ কর্তৃপক্ষ জানিয়েছে, রোমা–উদিনেস ম্যাচটি ৭২ মিনিট থেকে আবার মাঠে গড়াবে। দিনক্ষণ পরে চূড়ান্ত হবে।

খেলা বন্ধের ঘণ্টা দুয়েক পর রোমার অফিশিয়াল এক্স হ্যান্ডল থেকে জানানো হয়, এনডিকা ভালো আছেন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। আরও পর্যবেক্ষণের জন্য তাঁকে সেখানেই রাখা হয়েছে। রোমা তাদের বক্তব্যের সঙ্গে একটি ছবিও জুড়ে দেয়। যেখানে হাসপাতালের বিছানায় বসা এনডিকাকে মুখে আত্মবিশ্বাসের ছাপ ফুটিয়ে বাহুশক্তি প্রদর্শন করতে দেখা যায়। পরে রোমার ওয়েবসাইটে জানানো হয়, এনডিকাকে দেখতে রোমার খেলোয়াড়েরা হাসপাতালে গিয়েছিলেন।

ইভান এনডিকা আন্তর্জাতিক ফুটবলে আইভরিকোস্টের হয়ে খেলেন

গত বছর আইভরিকোস্টের হয়ে আন্তর্জাতিক ফুটবলে পা রাখা এনডিকার জন্ম প্যারিসে। ফ্রান্সের হয়ে অনূর্ধ্ব–২১ পর্যন্ত বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলেছেন। তাঁর বাবা ক্যামেরুনিয়ান, মা আইভরিয়ান। ক্লাব ফুটবলে পাঁচ বছর জার্মানির দল আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টে খেলার পর গত বছর যোগ দেন রোমায়। এখন পর্যন্ত ইতালিয়ান ক্লাবটির হয়ে খেলেছেন ১৯ ম্যাচ।

Also Read: বায়ার্ন-রাজত্বের অবসান, জার্মানির নতুন চ্যাম্পিয়ন লেভারকুসেন