Thank you for trying Sticky AMP!!

এভারটনের বিপক্ষে প্রীতি ম্যাচে এভাবেই প্রতিপক্ষের রক্ষণকে ব্যস্ত রেখেছেন জেসুস

প্রতিপক্ষের রক্ষণকে অস্থির করার খেলোয়াড় পেয়ে গেছে আর্সেনাল

গত মৌসুমে পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করেছে আর্সেনাল। ৩৮ ম্যাচে ২২ জয় আর ৩ ড্রয়ে তাদের পয়েন্ট ছিল ৬৯। লিগে খুব একটা খারাপ খেলেনি আর্সেনাল। যে তিনটি ম্যাচ তারা ড্র করেছে, প্রতিপক্ষকে আরেকটু চাপে ফেলতে পারলে সেগুলো পরিণত হতে পারত জয়ে। ১৩টি হারের বেশি কয়েকটি আবার একটুর জন্য ড্র করতে পারেনি ‘গানার’রা।

এর কারণও ছিল। আক্রমণভাগে এমন একজন খেলোয়াড়ের অভাব ছিল, যিনি কিনা প্রতিপক্ষের রক্ষণকে অস্থির করে তুলতে পারেন। সেই অস্থিরতার কারণে প্রতিপক্ষের রক্ষণ ভুল করবে এবং সেই ভুলের সুযোগ নিয়ে গোল পাবে দল!

Also Read: ম্যানসিটি থেকে আর্সেনালে গাব্রিয়েল জেসুস

মৌসুম শুরুর আগেই আর্সেনালের কোচ আরতেতার ভরসা হয়ে উঠছেন জেসুস

এবার আর্সেনাল প্রতিপক্ষের রক্ষণকে অস্থির করে তুলতে পারার খেলোয়াড় পেয়ে গেছে। আর্সেনালের কোচ মিকেল আরতেতা ম্যানচেস্টার সিটি থেকে এ মৌসুমেই নিয়ে আসা গ্যাব্রিয়েল জেসুসের মধ্যেই খুঁজে পাচ্ছেন প্রতিপক্ষের রক্ষণকে অস্থির করে তুলতে পারা খেলোয়াড়ের বৈশিষ্ট্য।

প্রাক্‌–মৌসুম প্রস্তুতির প্রীতি ম্যাচগুলোতে অসাধারণ খেলছেন জেসুস। ৮ জুলাই নুরেমবার্গের বিপক্ষে জোড়া গোল করা জেসুস কাল প্রীতি ম্যাচে এভারটনের বিপক্ষে দলের ২-০ ব্যবধানের জয়ে করেছেন একটি গোল। বুকায়ো সাকার করা অন্য গোলটিও হয়েছে জেসুসের সহায়তায়।

Also Read: নেইমার, ভিনি, আলভেজকে নিয়ে ব্রাজিল দল, বাদ জেসুস

এভারটনের সঙ্গে প্রীতি ম্যাচে জেসুস নিজে একটি গোল করেছেন, একটি গোল করিয়েছেন

এভারটনের বিপক্ষে প্রীতি ম্যাচে এমন পারফরম্যান্সের পর জেসুসের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন আর্সেনালের কোচ আরতেতা। ৪ কোটি ৫০ লাখ ইউরোতে কেনা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে নিয়ে তিনি বলেছেন, ‘সে (প্রতিপক্ষের রক্ষণে) অস্থিরতা তৈরি করে। সে সব সময় রক্ষণের খেলোয়াড়দের ঘাড়ে নিঃশ্বাস ফেলে। সে সব সময় রক্ষণভাগের খেলোয়াড়দের কাছ থেকে বল কেড়ে নেওয়ার অপেক্ষায় থাকে। আসলে সব সময় সে প্রতিপক্ষের রক্ষণভাগেই থাকে।’

জেসুসকে পাওয়ায় আর্সেনালের কী সুবিধা হবে, সেটা স্পষ্ট হয় আরতেতার কথাতেই, ‘সে প্রতিপক্ষের জন্য মূর্তিমান এক হুমকি। আর এমন একজন খেলোয়াড়ই আমাদের প্রয়োজন ছিল। আমরা এমন একজন খেলোয়াড়ের অভাব বোধ করছিলাম। তার মধ্য নেতৃত্বগুণ আছে।’

Also Read: উড়ন্ত লাথিতে লাল কার্ড, নেইমারদের কাছে ক্ষমা চাইলেন জেসুস

পালমেইরাস থেকে জেসুস ম্যানচেস্টার সিটিতে নাম লিখিয়েছিলেন ২০১৭ সালে। ইতিহাদের ক্লাবটিতে ২৫ বছর বয়সী জেসুস সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩৬ ম্যাচ খেলে করেছেন ৯৬ গোল। সিটির হয়ে চারটি প্রিমিয়ার লিগসহ ছোট-বড় ৯টি শিরোপা জিতেছেন ব্রাজিলের হয়ে অলিম্পিক সোনাজয়ী ফরোয়ার্ড।