Thank you for trying Sticky AMP!!

পিএসজির অনুশীলনে ফিরেছেন লিওনেল মেসি

ফ্রেঞ্চ কাপের ম্যাচে খেলবেন না মেসি

প্যারিসে আগেই পৌঁছেছেন লিওনেল মেসি। দলের সঙ্গে অনুশীলনও করেছেন। কিন্তু আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক এখনই পিএসজির হয়ে মাঠে নামছেন না। আগামীকাল ফ্রেঞ্চ কাপের ম্যাচে তাঁকে দলে রাখেননি পিএসজির কোচ ক্রিস্তফ গালতিয়ের।

ফ্রান্সের ফুটবলের তৃতীয় স্তরের লিগের দল শাতোরুর বিপক্ষে নেইমারও খেলবেন না। ফ্রেঞ্চ কাপের ‘রাউন্ড অব ৬৪’-এর ম্যাচের জন্য তারকা ফরোয়ার্ডদের নিয়ে ঝুঁকি নিতে চান না পিএসজির কোচ।

ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপ শিরোপা জয়ের পর নিজের দেশ আর্জেন্টিনায় চলে যান মেসি। সেখানে শিরোপা উদ্‌যাপন শেষে কিছুদিন বিশ্রাম নেন আর্জেন্টিনার অধিনায়ক।

Also Read: বিশ্ব চ্যাম্পিয়ন মেসিকে গার্ড অব অনার দিয়ে বরণ করল পিএসজি

ছুটি কাটিয়ে প্যারিসে ফেরেন গত মঙ্গলবার। মেসি ছুটি কাটিয়ে ফেরার সঙ্গে সঙ্গেই ছুটিতে গেছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে ও মরোক্কান ডিফেন্ডার আশরাফ হাকিমি।

ছুটি কাটিয়ে প্যারিসে ফিরে অনুশীলনে ব্যস্ত লিওনেল মেসি

তবে এরপরও মেসি বা নেইমারের কাউকেই ফ্রেঞ্চ কাপের ম্যাচে খেলাচ্ছেন না গালতিয়ের। মেসিকে নিয়ে তিনি বলেছেন, ‘লিও গতকাল ও আজ অনুশীলন করেছে। সে আগামীকালের ম্যাচে খেলবে না। পরবর্তী ম্যাচে তার খেলা নিশ্চিত করতে চাই আমরা।’

Also Read: মেসি-নেইমারবিহীন পিএসজির বছর শুরু হারে

পিএসজি তাদের পরবর্তী ম্যাচটি খেলবে ফ্রেঞ্চ লিগ ‘আঁ’তে ১১ জানুয়ারি, অঁজার বিপক্ষে।

নেইমারকে কেন শাতোরুর বিপক্ষে ম্যাচে খেলাচ্ছেন না, সেই ব্যাখ্যাও দিয়েছেন গালতিয়ের, ‘নেইমার যে খেলবে না, তা আগে থেকেই পরিকল্পনা করা ছিল। নেইমার এই সময়ে ওর অ্যাঙ্কেলের ব্যথা থেকে সেরে উঠবে।’

Also Read: প্যারিসে মেসি–নেইমার পুনর্মিলনী আর নিউইয়র্কে এমবাপ্পে–হাকিমির অবকাশ