Thank you for trying Sticky AMP!!

মেসির গোল উদ্‌যাপন

মেসি-নেইমার-এমবাপ্পের এমন জাদুকরী রাত!

একেই বুঝি বলে জাদুকরী রাত! সময়ের অন্যতম সেরা তিন তারকা জ্বলে উঠলেন এক সঙ্গে। প্যারিস আলোকিত হলো লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পের আলোয়।

৪৫ মিনিটের মধ্যে গোলের খাতায় নাম লেখা লেখান তিন জনই। মেসি আবার দুবার। পরে অবশ্য জোড়া গোল করেছেন এমবাপ্পেও। সবমিলিয়ে ম্যাচ শেষে ম্যাকাবি হাইফার বিপক্ষে পিএসজির জয় ৭-২ গোলে। বল পোস্টে না লাগলে অবশ্য হ্যাটট্রিকও পেতে পারতেন মেসি। এই জয়ে নকআউট পর্বও নিশ্চিত হলো পিএসজির।

পিএসজির আক্রমণত্রয়ীর মাঝে নাকি অনেক সমস্যা! বিশেষ করে এমবাপ্পের সঙ্গে নেইমারের। পারলে একে অন্যের মুখও দেখেন না। আজ রাতে ম্যাকাবির বিপক্ষে ম্যাচটি দেখলে এমন কিছু বিশ্বাস করতেই যে কষ্টই হবে!

গোলের পর নেইমারের নাচ

মেসি-নেইমার-এমবাপ্পে যেন মাঠে নয়, খেলছেন প্লে স্টেশনে। সবকিছু এতই মাপা ও নিঁখুত। নিজেদের সেরা ছন্দে খেললে এই ত্রয়ী কতটা ভয়ঙ্কর হতে পারেন সেটির ঝলকই যেন দেখলেন ফুটবলপ্রেমীরা।

ঘরের মাঠে ম্যাচের প্রথম মিনিট থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় মেসি-নেইমাররা। কয়েক মিনিট যেতেই লক্ষ্যটাও যেন পরিস্কার। গোলের জন্য মরিয়া ছিলেন তিন জনই।

১৮ মিনিটে কাছাকাছি গিয়েও গোল পাননি নেইমার। তবে পরের মিনিটে মিস করেননি মেসি। এমবাপ্পের কাছ থেকে বল পেয়ে জাদুকরী বাঁকানো শটে গোল মুখ খুলে দেন আর্জেন্টাইন তারকা।

অবশ্য এই গোল ছিল কেবল শুরু। ম্যাকাবি হয়তো বুঝতেই পারেনি কি বিপর্যয় তাদের জন্য অপেক্ষা করছে। ৩২ মিনিটে স্কোরশিটে নাম লেখান এমবাপ্পে। এমবাপ্পের এই গোলটি যেন মেসির গোলেরই প্রতিচ্ছবি। বাঁকানো শটে দলকে জোড়া গোলের লিড এনে দেন এই ফরাসি তারকা।

এমবাপ্পের উদ্‌যাপন

মেসি-এমবাপ্পে গোল করলেন, নেইমার হয়তো মনে মনে ভাবলেন আমি বাদ থাকব কেন! যেই ভাবা সেই কাজ। তিন মিনিট পর মেসির অ্যাসিস্টে নেইমারের নিঁখুত ফিনিশিং।

দানে দানে তিন দান। নাহ, এখানে থামা যাবে না, এমনটাই বোধহয় ভাবছিলেন এই ত্রয়ী। বিশ্বকাপের আগে নিজেদের বাজিয়ে দেখার এই তো সুযোগ। এর মাঝে অবশ্য ফ্রি কিক থেকে বল পেয়ে হেডে গোল করে ব্যবধান কমান ম্যাকাবির আবদুলায়ে সেক।

বিরতিতে যাওয়ার আগে ব্যবধানটা ৪-১ করে নেন মেসি। এবারও অ্যাসিস্ট এমবাপ্পের। অথচ কদিন আগেই রটেছিল এমবাপ্পে নাকি মেসি-নেইমারকে গোলে সহায়তা করতে চান না! সেসব যে শুধুই রটনা তা প্রমাণ করতেই যেন মেসিকে এবার করলেন জোড়া অ্যাসিস্ট।

পিএসজি ত্রয়ীর উদ্‌যাপন

বিরতি থেকে ফিরে ৫০ মিনিটে নিজের ও ম্যাকাবির দ্বিতীয় গোল করেন সেক। যেন মেসিকে দেখেই অনুপ্রাণিত হয়েছেন। গোল খেয়ে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে উঠেন মেসি-নেইমার-এমবাপ্পেরা। মিসও হয়েছে কিছু। তবে ৬৪ মিনিটে ভুল করেননি এমবাপ্পে। আবার সেই মাপা বাঁকানো শটে করেছেন লক্ষ্যভেদ।

Also Read: চোখ ধাঁধানো দুই গোলে নকআউটে চেলসি

নেইমারও চেষ্টা করেছিলেন জোড়া গোল আদায়ের। ৬৮ মিনিটে গোল্ডবার্গের আত্মঘাতি গোলটি নেইমারের শটেই। এরপর মেসির হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া হয়েছে পোস্টে লেগে। হ্যাটট্রিক না পেলেও কার্লোস সোলেরের ৭ম গোলটিতে ঠিকই অ্যাসিস্ট করেছেন মেসিই। আর পিএসজি মাঠ ছেড়েছে দুর্দান্ত এক জয় নিয়ে। পিএসজি সমর্থকদের জন্য এই জয় শুধু গোলবন্যার নয়, তৃপ্তিরও। তিন তারকায় যে এক সঙ্গে জ্বললেন।