Thank you for trying Sticky AMP!!

সেভিয়ার এই দলটা ভেঙে যেতে পারে

ঋণের বোঝা কমাতে পুরো স্কোয়াড বিক্রি করতে চায় সেভিয়া

গত মৌসুমটা ভালোভাবে শেষ হয়েছিল সেভিয়ার। লিগে ১২ নম্বরে থেকে শেষ করলেও ইউরোপা লিগ জিতেছে তারা। এর ফলে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগেও জায়গা করে নিয়েছে স্পেনের ক্লাবটি। তবে এ আনন্দে বিষাদ ক্লাবটির ঋণের বোঝা।

অর্থনৈতিকভাবে বেশ বিপর্যস্ত অবস্থায় আছে সেভিয়া। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা বলছে, ৯ কোটি ইউরো ঋণের বোঝা কমাতে সেভিয়া তাদের পুরো স্কোয়াড বিক্রি করতে চায়। যত দ্রুত সম্ভব এই সমস্যা থেকে সেভিয়া বেরোতে চায় বলেও জানিয়েছে মার্কা।

ধারণা করা হচ্ছে, ইউরোপে সাফল্যের পর দলটির খেলোয়াড়দের নিয়ে আগ্রহ আরও বাড়বে। যেখানে এরই মধ্যে দলের মরোক্কান গোলরক্ষক ইয়াসিন বুনুর আল নাসরে যাওয়ার কথা শোনা যাচ্ছে।

এ ছাড়া অন্যদের মধ্যে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা গনসালো মন্তিয়েল ও মার্কাস আকুনিয়া, মরক্কোর স্ট্রাইকার ইউসেফ এন-নেসারি, সাবেক টটেনহাম তারকা এরিক লামেলা, সাবেক লিভারপুল উইঙ্গার সুসোসহ অনেক খেলোয়াড় এবারের দলবদলে সেভিয়া ছেড়ে যেতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তবে একজন বা দুজনের দলবদলে এই সমস্যার সমাধান হবে না বলে জানিয়েছে মার্কা।

Also Read: বার্সা-সেভিয়া যখন 'বন্ধু'

শেষ পর্যন্ত ক্লাবটি যদি যথেষ্ট পরিমাণ খেলোয়াড় বিক্রি করতে না পারে, তাহলে বড় ধরনের আর্থিক সংকটে পড়বে। এর আগে বার্সেলোনাও একই ধরনের সমস্যায় পড়েছিল। স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সা এখনো তাদের ঋণ শোধ করে যাচ্ছে। পাশাপাশি লা লিগার নিয়ম পুরো প্রক্রিয়াটিকে জটিল করে রেখেছে। যদি দ্রুত এই সমস্যা থেকে সেভিয়া বের হতে না পারে, তাহলে তাদের পরিণতিও বার্সার মতো হতে পারে।

আল নাসরে রোনালদোর সতীর্থ হতে পারেন বুনু

এরই মধ্যে খেলোয়াড় বিক্রির জন্য ইউরোপের অনেক ক্লাবের সঙ্গে সেভিয়া যোগাযোগ করেছে বলে শোনা গেছে। যেখানে বিশেষভাবে সামনে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেডের নাম। ইউরোপা লিগ জয়ের পথে ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটিকেও হারিয়েছিল সেভিয়া।

এর আগে ক্রীড়া পরিচালক মনচিও সেভিয়া ছেড়ে অ্যাস্টন ভিলায় গেছেন। মার্কা বলছে, ক্লাবের এমন পরিস্থিতির কারণেই মূলত তিনি দায়িত্ব ছেড়েছিলেন। কারণ, মনচি এত খেলোয়াড় বিক্রি করার পক্ষে ছিলেন না।