Thank you for trying Sticky AMP!!

বসুন্ধরা কিংস খেলোয়াড়দের গোল উদ্‌যাপন। আজ রহমতগঞ্জের বিপক্ষে কিংস অ্যারেনায়

‘অজেয়’ রহমতগঞ্জ থামল কিংসের সামনে

বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচে দশম মিনিটেই এগিয়ে গিয়েছিল রহমতগঞ্জ ফ্রেন্ডস সোসাইটি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের বিপক্ষে শুরুতে এগিয়ে যাওয়া চমকই। কিন্তু সেই ম্যাচটাই কিংস জিতেছে সহজে। ব্যবধানটা বেশ বড়, ৪–১। দুটি গোল হয়েছে অবশ্য ম্যাচের যোগ করা সময়ে।

চলতি প্রিমিয়ার লিগে এই প্রথম হারের স্বাদ পেল রহমতগঞ্জ। আগের সাত ম্যাচেই টানা ড্র করেছে পুরান ঢাকার দলটি। আজ কিংসের বিপক্ষে এগিয়ে গিয়ে স্বপ্নটা বড়ই দেখছিল তারা। কিন্তু কিংস নিজেদের শক্তির প্রমাণ দিয়েছে আবার। পিছিয়ে পড়েও সহজ জয়ই তুলে নিয়েছে অস্কার ব্রুজোনের দল। রহমতগঞ্জের এই হারের পর লিগে এ মুহূর্তে একমাত্র অপরাজিত দল মোহামেডান।

১০ মিনিটে বক্সের বাঁ প্রান্তে পাওয়া ফ্রি–কিক কাজে লাগায় রহমতগঞ্জ। সুশান্ত ত্রিপুরার বাঁকানো ফ্রি–কিক বক্সের ওপর আসে, জটলায় হেড করে গোল করেন রহমতগঞ্জের ঘানাইয়ান স্ট্রাইকার আরনেস্ট বোয়েটেং। এগিয়ে গিয়ে রহমতগঞ্জ যে লড়াইয়ের ইঙ্গিতটা দিয়েছিল, সেটি অবশ্য মিলন মোল্লার দল ধরে রাখতে পারেনি।

বাংলায় নাম লেখা জার্সি পরে আজ খেলতে নেমেছিল বসুন্ধরা কিংস

উল্টো কিংসের সামনে কোণঠাসা হয়ে পড়ে। সামর্থ্যে না পেরে রহমতগঞ্জ কিছুটা শক্তি প্রয়োগ করেই খেলেছে। রবসন দা সিলভা, দরিয়েলতন গোমেজ, মিগুয়েল ফেরোইরাদের মতো বিদেশি ফুটবলার যে দলে আছে, তাদের চ্যালেঞ্জ জানানোটা যে বেশ কঠিন, রহমতগঞ্জ সেটি আজ ভালোই বুঝতে পেরেছে।

২৫ মিনিটে সমতা ফেরায় কিংস। রবসনের ক্রস বক্সের ঠিক ওপর মাসুক মিয়া বুক দিয়ে নামিয়ে দেন রাকিবের কাছে। জাতীয় দলের স্ট্রাইকার এবার আর কোনো ভুল করেননি। ২৯ মিনিটে রহমতগঞ্জের সুশান্ত ত্রিপুরা গোল–বঞ্চিত করেন কিংসকে। দরিয়েলতন বক্সের মধ্যে গোলকিপার নাঈমকে একা পেয়ে তাঁর মাথার ওপর দিয়ে গোলে বল ঠেলে দেন। কিন্তু সুশান্ত ত্রিপুরা গোললাইন থেকে বলটি ফিরিয়ে দেন দারুণভাবে।

Also Read: রাকিব-সাকিব: প্রিমিয়ার লিগ দেখল দুই ভাইয়ের লড়াই

৫৫ মিনিটে কিংস পেয়েছে দ্বিতীয় গোল। মিগুয়েল ফেরেইরার সরাসরি ফ্রি–কিক গোলকিপার নাঈমকে বোকা বানায়। ম্যাচের বাকি সময়েও ছিল কিংসের একাধিপত্য। স্কোরলাইন বড় হতে পারত এর মধ্যেই। কিন্তু সেটি হয়নি।

ম্যাচসেরার পুরস্কার হাতে হাস্যোজ্জ্বল বসুন্ধরা কিংসের মিগুয়েল ফেরেইরা

৬ মিনিট যোগ করা সময়ের তৃতীয় মিনিটে মিগুয়েল ফেরেইরা প্রায় একাই রহমতগঞ্জের কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে ডান দিক দিয়ে ফাঁকায় কাটব্যাক করলে দরিয়েলতন বল শুধু জালেই ঠেলেছেন। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে রবসনের পেনাল্টি গোলে ৪–১।

এই জয়ে ৮ ম্যাচে ২১ পয়েন্ট কিংসের। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা মোহামেডানের চেয়ে কিংস এখন এগিয়ে ৬ পয়েন্ট। ৭ পয়েন্ট নিয়ে রহমতগঞ্জ পয়েন্ট টেবিলের সাতে।

Also Read: দেশ কবে মুক্ত হবে, ঢাকায় বসে সেই প্রতীক্ষায় ফর্টিসের ইউক্রেনীয় ফুটবলার

আজ দিনের অন্য ম্যাচে রাজশাহীতে ফর্টিস এফসি ২–১ গোল হারিয়েছে পুলিশ এফসিকে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই ম্যাচে ৫১ মিনিটে করা গোলে ফর্টিসকে এগিয়ে দিয়েছিলেন গাম্বিয়ান ওমর আবু।

ফর্টিস এফসি ও পুলিশ এফসি ম্যাচের একটি মুহূর্ত

৮০ মিনিটে পুলিশের ভেনেজুয়েলিয়ান স্ট্রাইকার ইমানুয়েল স্কোরলাইন ১–১ করেন। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে ইউক্রেনের ফরোয়ার্ড ভ্যালেরি গোল করে ফর্টিসকে এনে দেন দারুণ এক জয়। এ জয়ে ৯ পয়েন্ট নিয়ে ফর্টিস এখন পয়েন্ট তালিকার চারে।