Thank you for trying Sticky AMP!!

আবারও নিষেধাজ্ঞা পেলেন মরিনিও

এবার ১০ দিনের নিষেধাজ্ঞা পেলেন মরিনিও

এক সপ্তাহ আগেই উয়েফা কর্তৃক নিষিদ্ধ হয়েছিলেন জোসে মরিনিও। রেফারির উদ্দেশে কটু মন্তব্য করায় ইউরোপা লিগে চার ম্যাচ ডাগআউটে দাঁড়াতে পারবেন না ৬০ বছর বয়সী এই কোচ।

একই ঘটনায় এবার সিরি ‘আ’তে ১০ দিনের নিষেধাজ্ঞা পেলেন রোমা কোচ মরিনিও। সিরি ‘আ’তে আগামী মৌসুমের প্রথম দিন থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে, জানিয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। একই সঙ্গে তাকে ৫০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে।

মরিনিও এই শাস্তির ঘোষণা এসেছে ইউরোপা লিগ ফাইনালের ঘটনার জেরে। গত মাসের শেষ সপ্তাহে  হাঙ্গেরির বুদাপেস্টে ইউরোপা লিগ ফাইনালে সেভিয়ার মুখোমুখি হয়েছিল রোমা। ম্যাচের দ্বিতীয়ার্ধে সেভিয়ার পেনাল্টি বক্সে এক ডিফেন্ডারের হাতে বল লাগলেও রেফারি কেন পেনাল্টি দেননি, তা নিয়ে ক্ষোভ ঝাড়েন মরিনিও। এতে ইংলিশ রেফারি অ্যান্থনি টেইলর তাঁকে হলুদ কার্ড দেখান।

ইংলিশ টেলরকে ‘স্প্যানিশ’ উল্লেখ করে মরিনিও বলেন, তিনি খেলার মর্যাদাহানি করেছেন

এই রেফারির সঙ্গে আগে থেকেই মরিনিওর রসায়ন খুব একটা ভালো ছিল না। গত সেপ্টেম্বরেও টেইলর তাঁকে লাল কার্ড দেখিয়েছিলেন। মরিনিওর মতে, টেলর তাঁর সঙ্গে বিরূপ আচরণ করে থাকেন, যে কারণে ইউরোপা লিগের ফাইনালে সঙ্গে মাইক্রোফোন নিয়ে মাঠে গিয়েছিলেন। উদ্দেশ্য ছিল, ডাগআউট থেকে তাঁর বলা প্রতিটি কথা যেন রেকর্ড থাকে, যাতে টেলর অন্যায়ভাবে কার্ড দেখালে হাতে প্রমাণ থাকে!

Also Read: নিষেধাজ্ঞার পর উয়েফা ফুটবল বোর্ড ছাড়লেন মরিনিও

সেদিন শুধু মাঠেই যে রেফারির সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছেন তা নয়, পরেও বাজে আচরণ করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, স্টেডিয়ামের পার্কিং লটে টেইলরের উদ্দেশে কটু মন্তব্য করছেন রোমা কোচ। পরে রোমা সমর্থকেরা বিমানবন্দরে টেইলর ও তাঁর পরিবারকে আক্রমণ করেন। এ ঘটনায় এক ইতালিয়ান নাগরিককে গ্রেপ্তারও করা হয়।

ইউরোপীয় প্রতিযোগিতায় চার ম্যাচের নিষিদ্ধ মরিনিও

এসব কারণে মরিনিওর বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ গঠন করে ইউরোপীয় ফুটবল কর্তৃপক্ষ উয়েফা। তদন্তে দায় খুঁজে পাওয়ায় মরিনিওকে ইউরোপীয় প্রতিযোগিতায় চার ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়। শাস্তি পায় তাঁর ক্লাব রোমাও। ইতালির এই ক্লাবকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তাদের পরবর্তী অ্যাওয়ে ম্যাচে টিকিট বিক্রি করতে পারবে না; পাশাপাশি জরিমানা দিতে হবে ৫৫ হাজার ইউরো।

Also Read: রেফারিকে গালমন্দ করে চার ম্যাচ নিষিদ্ধ মরিনিও