Thank you for trying Sticky AMP!!

ভারতে খেলতে যাচ্ছেন সানজিদা আক্তার

ভারতে খেলতে যাচ্ছেন সানজিদাও

ভারতে মেয়েদের ফুটবল লিগে খেলতে এরই মধ্যে দেশ ছেড়েছেন বাংলাদেশ জাতীয় নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন। তিনি সেখানে খেলবেন কিকস্টার্ট এফসিতে। ভারতীয় লিগে খেলতে যাচ্ছেন জাতীয় দলের আরেক ফুটবলার সানজিদা আক্তারও। এই উইঙ্গার প্রস্তাব পেয়েছেন কলকাতার বিখ্যাত ইস্ট বেঙ্গল ক্লাব থেকে।

সানজিদার ভারতে খেলতে যাওয়ার খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নারী উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরণ। তিনি প্রথম আলোকে বলেছেন, ‘আমরা সানজিদাকে ছাড়পত্র দিয়েছি। সে ইস্ট বেঙ্গল ক্লাবে খেলতে যাবে। সাবিনা এরই মধ্যে ভারতে চলে গেছে। ভারত থেকে আমাদের কাছে দুজন ফুটবলারের জন্য প্রস্তাব এসেছিল। আমরা সাবিনা আর সানজিদাকে ছাড়পত্র দিয়েছি।’

সাবিনা গেছেন ভারতের কিকস্টার্ট এফসিতে খেলতে

ভিসার জন্য আবেদন করেছেন সানজিদা। সেটা পেলেই চলে যাবেন। সাবিনা গতকাল ভিসা পেয়ে রওনা হয়েছেন আজ।

ইস্ট বেঙ্গল ক্লাবের হয়ে আজ থেকে ৩৩ বছর আগে খেলেছিলেন শেখ মোহাম্মদ আসলাম, মোনেম মুন্না, রিজভি করিম রুমি ও গোলাম গাউস। তাঁদের মধ্যে মোনেম মুন্না ইস্ট বেঙ্গলের জার্সিতে নিজেকে নিয়ে গিয়েছিলেন অন্য উচ্চতায়। ১৯৯১ সালে ইস্ট বেঙ্গলের কলকাতা লিগ জয়ে প্রয়াত তারকার ভূমিকা ছিল অনন্য। ১৯৯৫ সালে মুন্না আরও একবার ইস্ট বেঙ্গলের হয়ে খেলেছিলেন।

ভিসার অপেক্ষায় সানজিদা

বাংলাদেশের নারী ফুটবলারদের মধ্যে বিদেশি লিগে খেলা প্রথম ফুটবলার সাবিনাই, তিনি প্রথম খেলতে গিয়েছিলেন মালদ্বীপে। ২০১৮ সালে ভারতের সেথু এফসির হয়ে দারুণ খেলেছিলেন। মালদ্বীপে একাধিকবার খেলেছেন। মালদ্বীপে খেলেছেন জাতীয় দলের আরেক ফুটবলার মাতসুশিমা সুমাইয়া। ইস্ট বেঙ্গলে খেলতে গেলে এই প্রথমবারের মতো বিদেশি লিগে খেলার অভিজ্ঞতা হবে সানজিদার।