Thank you for trying Sticky AMP!!

পেলেকে ছুঁয়ে নেইমার

পেলেকে ছুঁয়ে ফেললেন নেইমার

বিশ্বকাপের শেষ ষোলোর রুদ্ধশ্বাস লড়াইয়ে দুর্দান্ত গোলে ব্রাজিলকে এগিয়ে দিয়েছেন নেইমার। এই গোলে দারুণ এক কীর্তিও গড়লেন এই ব্রাজিলিয়ান তারকা। জাতীয় দল ব্রাজিলের হয়ে ফুটবল কিংবদন্তি পেলের করা ৭৭ গোলের মাইলফলক স্পর্শ করলেন নেইমার।

ম্যাচ জুড়ে একের পর এক চেষ্টা করে গেছে ব্রাজিল, কিন্তু সেলেসাওদের গোলের সামনে পাহাড় হয়ে দাঁড়িয়ে ছিলেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক দমিনিক লিভাকোভিচ। প্রথম ৯০ মিনিটে দিনামো জাগরেভের হয়ে খেলা এই গোলরক্ষক ৮টা গোল বাঁচিয়েছেন।

তবে অতিরিক্ত সময়ে গিয়ে আর শেষ রক্ষা হয়নি। ১০৫ মিনিটের মাথায় প্রায় একক প্রচেষ্টায় বল নিয়ে ঢুকে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে দেন নেইমার। এই গোলেই পেলেকে স্পর্শ করেছেন ব্রাজিলিয়ান তারকা। জাতীয় দলের জার্সিতে ১২৪ ম্যাচ খেলে এই মাইলফলক স্পর্শ করেছেন পিএসজি তারকা। পেলের অবশ্য এই কীর্তি গড়তে লেগেছিল ৯২ ম্যাচ।

গোলের পর নেইমার

এর আগে ৭৫ গোল নিয়ে বিশ্বকাপ খেলতে আসেন নেইমার। গ্রুপপর্বের প্রথম ম্যাচে চোট নিয়ে মাঠ ছাড়ায় মাইলফলক স্পর্শ করার অপেক্ষাটা বেড়েছিল তাঁর। তবে শেষ ষোলোয় দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে পেলের আরও কাছাকাছি আসেন নেইমার। আর ক্রোয়েশিয়ার বিপক্ষে পেয়েছেন মাইলফলক স্পর্শ করা গোলটিও।