Thank you for trying Sticky AMP!!

পিএসজির হয়ে দারুণ ছন্দে আছেন মেসি

পুরো দলকে মেসির জন্য খেলতে বলেছেন পিএসজি কোচ

কিলিয়ান এমবাপ্পে-নেইমার নেই। এতে অবশ্য সমস্যা হচ্ছে না পিএসজির। লিওনেল মেসি তো আছেন। সামনে থেকে নেতৃত্ব দিয়ে পিএসজিকে ঠিকই জয় এনে দিচ্ছেন আর্জেন্টাইন তারকা। আগের ম্যাচে শুরুতে এমবাপ্পে চোটে পড়ে মাঠ ছাড়ার পর মেসিই দলকে পথ দেখিয়েছিলেন। গতকাল রাতে তুলুজের বিপক্ষেও দারুণ এক গোলে পিএসজিকে জিতিয়েছেন বিশ্বকাপজয়ী এই তারকা।

ম্যাচ শেষে মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়ের। এ সময় মেসিকে খেলানোর কৌশল নিয়েও কথা বলেছেন পিএসজি কোচ। বলেছেন, তিনি মেসির জন্য পুরো দলকে খেলার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মেসিকে রক্ষণাত্মক কাজ থেকে মুক্ত রাখার কথাও বলেছেন গালতিয়ের।

Also Read: মেসির গোলে পিএসজির জয়

ম্যাচের ২০ মিনিটে পিছিয়ে পড়েছিল পিএসজিই। ৩৮ মিনিটে দলকে সমতায় ফেরান আশরাফ হাকিমি। আর দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে দলকে জয়সূচক গোলটি এনে দেন মেসি। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরেকটু দৃঢ় করল প্যারিসের দলটি। ২২ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট এখন ৫৪। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে তারা।

বল নিয়ে ছুটছেন মেসি

ম্যাচের পর মেসিকে কীভাবে খেলাচ্ছেন, তা জানাতে গিয়ে পিএসজি কোচ গালতিয়ের বলেছেন, ‘মেসি দলের গুরুত্বপূর্ণ চালিকাশক্তি। আমি দলকে মেসির জন্য খেলতে এবং তাকে ঘিরে কাজ করতে বলেছি।’

মেসিকে রক্ষণাত্মক কাজ থেকে মুক্ত করে তাঁর ওপর থেকে চাপ কমানো প্রসঙ্গে গালতিয়ের বলেছেন, ‘তাকে অবশ্যই কিছু কাজ থেকে মুক্ত করতে হবে। বল পুনরুদ্ধার এবং গতি আনতে তার সতীর্থদের দ্বিগুণ কাজ করতে হবে। এর ফলে সে পাস খুঁজে পাবে, এই ধরনের ছোট পাস এই সময়ের ফুটবলে দুর্লভ।’

Also Read: উদ্‌যাপনে বাড়াবাড়ি নিয়ে আর্জেন্টিনার সমালোচনার বিষয়ে অবশেষে মুখ খুললেন মেসি

আগামী বৃহস্পতিবার পিএসজি তাদের পরের ম্যাচটি খেলবে দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের বিপক্ষে। ফরাসি লিগের দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়েও পিএসজির হয়ে বড় ভূমিকা নিতে হবে মেসিকে।

Also Read: বাংলাদেশ নিয়ে যা বললেন মেসি