Thank you for trying Sticky AMP!!

আর্জেন্টিনার জার্সিতে মেসি ও তেভেজ

পিএসজিকে ধুয়ে দিলেন তেভেজ

লিওনেল মেসির সৌদি সফর, এরপর পিএসজির তাঁকে নিষিদ্ধ করা নিয়ে ফুটবল–বিশ্বে আলোচনার ঝড় উঠেছিল। মেসি ক্ষমা চাওয়ার পর সে আলোচনা কিছুটা হলেও কমেছে।

তবে আর্জেন্টাইনরা সেই আলোচনা পুরোপুরি থামতে দিচ্ছেন কই! মেসিকে নিষিদ্ধ করায় পিএসজির প্রতি ক্ষোভ উগরে দিচ্ছেন তাঁরা। আর্জেন্টিনার সাবেক ফুটবলার কার্লোস তেভেজ এবার পিএসজিকে ধুয়ে দিয়েছেন। প্যারিসের এই ক্লাবটি মেসির ঠিকঠাক দেখাশোনা করেনি বলেও অভিযোগ করেছেন মেসির সাবেক এই সতীর্থ।

Also Read: সৌদি সফরের জন্য ক্ষমা চেয়ে যা বললেন মেসি

গত ৩০ এপ্রিল লঁরিয়ার বিপক্ষে ম্যাচের পরপরই পরিবারসহ সৌদি আরবে চলে যান মেসি। সৌদি আরবের পর্যটনদূত হিসেবে এই সফর ছিল আর্জেন্টাইন তারকার পূর্বনির্ধারিত।

তবে লঁরিয়ার কাছে পিএসজি হেরে যাওয়ায় কোচ ক্রিস্তফ গালতিয়ের পরদিনই অনুশীলন রেখেছিলেন। কিন্তু অনুমতি ছাড়াই মেসি সৌদি আরব চলে যান। ক্লাবের অনুমতি ছাড়া সৌদি আরব সফরে যাওয়ায় গত মঙ্গলবার তাঁকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। যদিও আজ সেই নিষেধাজ্ঞা তুলে দিয়ে আগামীকাল লিগে আজাকসিওর বিপক্ষে ম্যাচে তাঁকে খেলানোর ঘোষণা দিয়েছেন পিএসজির কোচ ক্রিস্তফ গালতিয়ের।  

নিষেধাজ্ঞা কাটিয়ে কাল পিএসজির হয়ে খেলতে পারেন মেসি

কিন্তু মেসির নিষেধাজ্ঞা নিয়ে খেপেছেন আর্জেন্টিনার হয়ে ৭৬ ম্যাচে খেলা তেভেজ। মেসির জায়গায় তিনি হলে উল্টো ক্লাবেরই ক্ষমা চাইতে হতো বলে মন্তব্য করেছেন, ‘আপনি যদি আমাকে বলতেন যে বিশ্বকাপজয়ী হওয়া সত্ত্বেও আমার ছুটির দিনে কোথাও ঘুরতে যাওয়ার জন্য আমাকে ক্লাবের কাছে ক্ষমা চাইতে হবে, তাহলে আমি রোজারিওতে গিয়ে বন্ধুদের সঙ্গে থাকতাম আর পানীয় পান করতাম। উল্টো আমার কাছে ক্লাবের ক্ষমা চাওয়া লাগত। কিন্তু মেসি তো ক্লাবকে সবার ওপরে রেখেছে। সে কারণে আপনি মেসিকে সাধুবাদ জানাতেই পারেন।’

Also Read: মেসির নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পিএসজি, খেলবেন আগামীকাল

২০২১ সালে বার্সা ছেড়ে দুই বছরের চুক্তিতে প্যারিসের ক্লাবটিতে যোগ দেন মেসি। ২০২১ সালের ১০ আগস্ট লিওনেল মেসি যখন পিএসজিতে যোগ দেন, তখন মনে হচ্ছিল বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন হওয়ার দুঃখ ভুলে প্যারিসকে খুব সহজেই আপন করে নেবেন আর্জেন্টিনার অধিনায়ক।

কিন্তু দুই বছর না পেরোতেই  দেখা গেছে পুরো উল্টো চিত্র। এখন মেসিকে দুয়োধ্বনি দিচ্ছে সমর্থকদের কট্টর অংশ। তেভেজের দাবি, মেসিকে শুরু থেকেই দেখে রাখতে পারেনি পিএসজি, ‘এমন একটা ক্লাব সম্পর্কে হাজারটা কথা বলা যায়। তারা ঠিকঠাকভাবে মেসিকে দেখভাল করেনি। সেখানে মেসির প্রথম মুহূর্ত থেকেই তারা তাঁর দেখাশোনা করেনি।’

Also Read: হঠাৎ সপরিবার সৌদি আরবে মেসি