Thank you for trying Sticky AMP!!

স্পেনের জার্সিতে দুই বছর পর গোল পেলেন আনসু ফাতি

ফাতির গোলে এনরিকের স্বস্তি

আনসু ফাতিকে স্পেন দলে দেখে অনেকেরই ভ্রু কুঁচকে ছিল। ২০ বছর বয়সী সম্ভাবনাময় ফুটবলারের প্রতিভা নিয়ে কোনো সংশয় নেই। কিন্তু বরাবরই চোটপ্রবণ ফাতি এবারের মৌসুমে বার্সেলোনার জার্সিতে খেলেছেন মাত্র পাঁচটি ম্যাচ। এমন একটা অবস্থা থেকে সরাসরি বিশ্বকাপ দলে ডাক পেয়ে যাবেন, এটা অনেকেই ভাবতে পারেননি।

কিন্তু কাল ফাতি বিশ্বকাপের আগে নিজেকে নিয়ে সংশয় দূর করেছেন অনেকটাই। আম্মানে বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে জর্ডানকে ৩–১ গোলে হারিয়েছে স্পেন। এতে ফাতির গোল একটি।

গিনি বিসাউয়ে জন্ম নেওয়া এই ফুটবলার ছয় বছর থেকে স্পেনে আছেন। সেভিয়াতে ফুটবলে হাতেখড়ির পর ১০ বছর বয়সে বার্সেলোনার একাডেমিতে যোগ দেন। এরপর থেকে প্রতিভার ঝলক দেখিয়ে এগিয়ে যাচ্ছেন তরতরিয়ে। খুব অল্প বয়সেই স্পেন দল ও বার্সেলোনার জার্সিতে সুযোগ করে নেওয়া ফাতিকে ধরা হয় স্পেনের ভবিষ্যতের তারকা। কিন্তু চোটে বারবারই হোঁচট খেতে হচ্ছে তাঁকে।

আনসু ফাতি

কাল জর্ডানের বিপক্ষে স্পেনের জার্সিতে দুই বছর পর গোল পেলেন ফাতি। সেই সঙ্গে হাসি ফুটিয়েছেন তাঁর ওপর ভরসা রাখা কোচ লুইস এনরিকের মুখে।

এনরিকে ম্যাচ শেষে বলেছেন, ‘এটা দারুণ খবর। ফাতি গোল পেয়েছে। ওর গোলের খিদেটা বরাবরই দেখেছি আমি।’

ফাতির নিয়ে নিজের আশার পরিধির কথা জানিয়ে এনরিকে এরপর যোগ করেন, ‘আমি সবাইকে বলছি, ফাতিকে চোট থেকে সেরে ওঠা খেলোয়াড় বলবেন না। সে চোটকে এখন অতীত বানিয়েছে। গত জুনের চেয়ে অনেক ভালো অবস্থায় আছে সে।’

Also Read: স্পেনের বিশ্বকাপ দলে নেই রামোস–আলকানতারা

বিশ্বকাপে ফাতি স্পেনের শুরুর একাদশে সুযোগ পেতে পারেন, সেটি কাল জর্ডানের বিপক্ষেই ইঙ্গিত মিলেছে। এনরিকে বলেছেন, ‘আজ প্রথম একাদশে খেলেছে। সে দারুণ খেলোয়াড়। তবে তাকে নিজের সেরা ফর্মে পৌঁছাতে হবে। তার সেরাটা এখনো দেখিনি আমরা।’

কাল জর্ডানের বিপক্ষে স্পেনের ৩–১ গোলে জয়ে প্রথম গোলটিই এসেছে ফাতির কাছ থেকে, ম্যাচের ১৩তম মিনিটে। অন্য গোল দুটি গাভি ও নিকো উইলিয়ামসের।

Also Read: বিশ্বকাপের সবচেয়ে দামি দল কোনটি