Thank you for trying Sticky AMP!!

হলান্ডের জোড়া গোল

‘৭৭’ মিলিয়ে দিল হলান্ড ও সিটিকে

তাই বলে এতগুলো দিন!

লিগে আজ ৭৭ দিন পর গোল পেয়েছেন আর্লিং হলান্ড। এর মূল কারণ যদিও চোট। তবুও এতগুলো দিন হলান্ডের লিগে গোল নেই, ভাবতে অবাকই লাগে। আজ ইতিহাদে তাঁর জোড়া গোলে এভারটনকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে ম্যানচেস্টার সিটি।

কাকতালীয় ব্যাপার হচ্ছে, সিটিও শীর্ষে উঠেছে ৭৭ দিন পর। গত বছরের ২৪ নভেম্বর সর্বশেষ শীর্ষে ছিল সিটি। অবশ্য শীর্ষে থাকলেও যে ট্রফি ঘরে উঠবে, তাঁর নিশ্চয়তা তো নেই। ২০২২-২৩ মৌসুমে ২৮৪ দিন শীর্ষে থেকেও লিগ জিততে পারেনি আর্সেনাল।

এভারটনের শেষ ৬ ম্যাচে কোনো জয় নেই। তারা লিগে সর্বশেষ ম্যাচ জিতেছে গত বছরের ১৬ ডিসেম্বরে বার্নলির বিপক্ষে। এই এভারটনের বিপক্ষে সিটির গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৭১ মিনিট পর্যন্ত।

৫০
এভারটনের বিপক্ষে ম্যাচটি নিয়ে প্রিমিয়ার লিগে ৫০তম বারের জন্য শুরুর একাদশে নেমেছেন আর্লিং হলান্ড। এই ম্যাচগুলোয় সব মিলিয়ে করেছেন ৫১ গোল, যা প্রিমিয়ার লিগের ইতিহাসে যা সর্বোচ্চ।

সিটির কর্নার থেকে বল ডি বক্সের জটলার মধ্যে পড়ে, সেখান থেকে বল যায় হলান্ডের কাছে। তিনি যেন এমন কিছুর জন্যই অপেক্ষা করছিলেন। জোরালো শটে এভারটন গোলকিপার জর্ডান পিকফোর্ডকে পরাস্ত করেন হলান্ড।

Also Read: রুদ্ধশ্বাস সন্ধ্যায় নৌবাহিনীকে উৎসবে মাতালেন শিরিন

সিটির পরের গোলটি আসে ৮৬ মিনিটে, প্রতিআক্রমণ থেকে। গোল করেন সেই হলান্ড। করিয়েছেন কেভিন ডি ব্রুইনা। চোট থেকে ফেরার পর আগের তিন ম্যাচে মাঠে নেমে হয় গোল করেছেন, নয়তো করিয়েছেন ডি ব্রইনা।

আজও সেই ধারাবাহিকতা বজায় রেখেছেন তিনি। ১৬ গোল নিয়ে এই মৌসুমেও লিগের সর্বোচ্চ গোলদাতা হলান্ড। অথচ আজকের ম্যাচের আগে তাঁর সর্বশেষ গোল ৭৭ দিন আগে, গত বছরের নভেম্বর।

যেভাবে প্রথম গোলটি করেন হলান্ড

প্রথমার্ধে অবশ্য সিটির ফুটবলাররা ছিল নিজেদের ছায়া হয়ে। এমনকি এভারটনের পোস্টে কোনো শটই রাখতে পারেননি তাঁরা। যা ২০২২ সালের আগস্টের পর এই প্রথম। সেই ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে প্রথমার্ধে কোনো শট না নেওয়া সিটি দ্বিতীয়ার্ধে গোল করে ৪টি।

Also Read: জিরোনার ব্রাজিলিয়ান তরুণকে কেন নিতে চায় ম্যানচেস্টার সিটি