Thank you for trying Sticky AMP!!

কিলিয়ান এমবাপ্পে ও লিওনেল মেসি

মেসি-এমবাপ্পের সতীর্থ হওয়ার অনুভূতি কেমন

এল শাদাইলে বিতশিয়াবু—নামটা ইদানীং বেশ আলোচিত হচ্ছে পিএসজিতে। ১৮ বছর বয়সী এই সেন্টারব্যাককে পিএসজি ও ফ্রান্সের ভবিষ্যৎ বলে ধরা হচ্ছে। শনিবার স্ট্রাসবুর্গের বিপক্ষে পিএসজির লিগ জয়ের ম্যাচে কোচ ক্রিস্তফ গালতিয়ের তাঁকে পুরো ৯০ মিনিটই খেলিয়েছেন। ভবিষ্যতে পিএসজি যে কয়জন তরুণকে কেন্দ্র করে তাদের পরিকল্পনা সাজাচ্ছে—বিতশিয়াবু তাঁদের অন্যতম।

পিএসজির একাডেমি থেকে উঠে আসা বিতশিয়াবু ২০২১ সালে পিএসজির সিনিয়র দলে নাম লেখান। ২০২১ সালে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি যোগ দেন প্যারিসে। কিলিয়ান এমবাপ্পে তো ছিলেন আগে থেকেই। বিতশিয়াবু গত দুই মৌসুম ধরেই মেসি-এমবাপ্পের মতো বিশ্বখ্যাত তারকাদের সতীর্থ।

কেমন লাগে তাদের সঙ্গে খেলতে? তরুণ হিসেবে কতটা শেখার আছে মেসি-এমবাপ্পেদের মতো তারকাদের সঙ্গে খেলতে গিয়ে। বিতশিয়াবু প্রাইম ভিডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন সেই অনুভূতি, এঁদের মতো তারকাদের সতীর্থ হওয়ার ভাগ্য জীবনে একবারই হয়।

পিএসজির তরুণ সেন্টারব্যাক এল শাদাইলে বিতশিয়াবু

সিনিয়র দলে প্রবেশের পর এই দুজনের যথেষ্ট সাহায্য ও অনুপ্রেরণা তিনি পেয়েছেন বলেই জানিয়েছেন বিতশিয়াবু, ‘এ দুজনই সিনিয়র দলে জায়গা করে নেওয়ার ব্যাপারে সাহায্য করেছেন। আমাকে বিভিন্নভাবে অনুপ্রাণিত করেছেন। বিশেষ করে আমাদের মতো তরুণেরা যখন কিছুটা হতোদ্যম হয়ে পড়ি বা আমাদের সময় বাজে যায়, তারা আমাদের সাহায্য করেন। এটা তাদের দিক থেকে দারুণ ব্যাপার।’

Also Read: ঘোড়দৌড়ে সংঘর্ষে আইসিইউতে পিএসজি গোলরক্ষক

পিএসজির ভবিষ্যৎ বলা হলেও বিতশিয়াবু যে প্যারিসেই আগামী দিনগুলোতে খেলবেন—এটা বলা যাচ্ছে না। বুন্দেসলিগার কয়েকটি দল তাঁর দিকে হাত বাড়িয়েছে। যদিও পিএসজির সঙ্গে তাঁর আরও এক বছরের চুক্তি বাকি আছে।

Also Read: সৌদি আরবে প্রথম মৌসুমে কিছুই জেতা হলো না রোনালদোর