Thank you for trying Sticky AMP!!

বার্সেলোনায় বন্ধু ছিলেন মেসি–ইনিয়েস্তা

মেসির সঙ্গে পুনর্মিলনী হলো না, ইনিয়েস্তা যাচ্ছেন আরব আমিরাতে

বার্সেলোনার যুব প্রকল্পে বেড়ে উঠেছেন। পেশাদার ফুটবলেও পা রেখেছেন ক্যাম্প ন্যুয়ের দলটির হয়ে। যুব দল ও মূল দল মিলিয়ে বার্সেলোনায় ছিলেন ১৮ বছর। ২০১৮ সালে বার্সেলোনা ছেড়ে পাড়ি দেন জাপানে, সেখানকার ক্লাব ভিসেল কোবেতে নাম লেখান আন্দ্রেস ইনিয়েস্তা।

ভিসেল কোবের হয়ে পাঁচ মৌসুম খেলে এ বছরই ক্লাবটিকে বিদায় বলে দেন। বিদায়বেলায় ইনিয়েস্তা বলেছিলেন, তিনি শুধু জাপান আর ভিসেল কোবেকেই বিদায় জানাচ্ছেন, ফুটবলকে নয়। ইনিয়েস্তা জাপানের ভিসেল কোবে ছাড়ার পর থেকেই একটি গুঞ্জন শোনা যাচ্ছিল—ইন্টার মায়ামিতে লিওনেল মেসির সঙ্গে আবার খেলতে পারেন।

Also Read: মেসি বনাম রোনালদো তো এমএলএস বনাম সৌদি লিগও

ইন্টার মায়ামিতে লিওনেল মেসি

কিন্তু বার্সেলোনার সাবেক দুই সতীর্থের পুনর্মিলনী হচ্ছে না যুক্তরাষ্ট্রে। সংযুক্ত আরব আমিরাতের ক্লাব এমিরেটস এফসিতে যাচ্ছেন ইনিয়েস্তা। জানা গেছে, রাস আল-খাইমাহ শহরের ক্লাবটির সঙ্গে আগামী বছরের জুন পর্যন্ত চুক্তি করবেন স্পেনের বিশ্বকাপজয়ী সাবেক মিডফিল্ডার। শর্ত অনুযায়ী, চাইলে তিনি পরে এক বছরের জন্য চুক্তি নবায়ন করতে পারবেন।

এমিরেটস এফসি সংযুক্ত আরব আমিরাতের প্রো লিগের দল। ১৯ আগস্ট আল ওয়াসলের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২৩-২৪ মৌসুমের প্রো-লিগ অভিযান শুরু করবে তারা। এর আগে ভিসেল কোবের হয়ে সব মিলিয়ে ১৩৪টি ম্যাচ খেলেছেন ইনিয়েস্তা। গোল করেছেন ২৬টি। জিতেছেন ২০১৯ সালের এমপেরর কাপ ও ২০২০ সালের জাপানিজ সুপার কাপ।

Also Read: জোরালো শট আর দুর্দান্ত ফ্রি-কিক, দেখে নিন মেসির ২ গোল

ভিসেল কোবেতে বিদায়ী ম্যাচের পর সন্তানদের নিয়ে মাঠে ইনিয়েস্তা

বার্সেলোনায় ইনিয়েস্তার অভিষেক হয়েছে মেসির ২ বছর আগে, ২০০২ সালে। দুজনে বার্সেলোনার মূল দলে একসঙ্গে খেলেছেন ১৬ বছর। এই ১৬ বছরে মেসি ও ইনিয়েস্তা একসঙ্গে দুবার ট্রেবল জিতেছেন বার্সেলোনায় হয়ে—২০০৯ ও ২০১৫ সালে। ছোট–বড় মিলিয়ে দুজনে মিলে বার্সেলোনায় জিতেছেন ৩০টি শিরোপা। এর মধ্যে ৪টি চ্যাম্পিয়নস লিগ ও ৯টি লা লিগা।

Also Read: মেসির ফ্রি–কিক অন্যদের পেনাল্টি কিকের সমান, মনে করেন ডালাস কোচ